আর্কাইভ থেকে এশিয়া

জয়ধ্বনি দিতে দিতেই বিজেপি প্রার্থীর মুখে কালি ছুঁড়ল যুবক

নির্বাচনী প্রচারে গিয়েছেন বিজেপির এক নেতা। ভিড়ের মধ্যে জয়ধ্বনি দিতে দিতে এগিয়ে এলেন এক যুবক। কিছু বুঝে ওঠার আগেই নেতার চোখে কালি ছুঁড়ে দিয়ে পালালেন তিনি। উত্তরপ্রদেশের এই ঘটনায় হতচকিত হয়ে পড়েন উপস্থিত নেতা কর্মীরা। খানিকক্ষণের জন্য় দৃষ্টিশক্তিও হারিয়ে ফেলেন বিজেপি প্রার্থী। তবে ধাক্কা সামলে হুঁশিয়ারি দেন, এই হামলার বদলা নেবেন। তবে অভিযুক্তকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম মনু যাদব। হাঁসপুর এলাকার বাসিন্দা সে। ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও পরে তাকে আটক করেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত বারাণসীর ঘোসিতে। আগামী ৫ সেপ্টেম্বর ওই আসনে উপনির্বাচন রয়েছে। সেখানেই দারা সিং চৌহানকে প্রার্থী করেছে বিজেপি। রোববার হিন্দু-মুসলিম একতা গেট এলাকায় প্রচার সারতে গিয়েছিলেন দারা। তাকে স্বাগত জানাতে হাজির ছিলেন বহু স্থানীয় মানুষ। ওই ভিড়ে মিশেই দু-তিন জন বন্ধুর সঙ্গে দাঁড়িয়েছিলেন অভিযুক্ত যুবকও। বিজেপি প্রার্থীকে স্বাগত জানিয়ে মালা পরান বেশ কয়েকজন।

সেই সময়েই দারা সিংয়ের নামে জয়ধ্বনি দিতে দিতে এগিয়ে আসে আসে অভিযুক্ত। প্রার্থীর সামনে এসেই মুখ কালি ছুঁড়ে দিয়ে পালিয়ে যায়। খানিকক্ষণের জন্য চোখে দেখতে পাচ্ছিলেন না দারা সিং। তবে কিছুটা সামলে নিয়ে এই ঘটনার জন্য সমাজবাদী পার্টিকে তোপ দাগেন। তিনি বলেন, বিপুল জনতার সমর্থন রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দিকে। সেই কারণেই হতাশ হয়ে কালি-হামলা চালিয়েছে সমাজবাদী পার্টি। তবে ভোট দিয়ে এই হামলার জবাব দেবেন সাধারণ মানুষ।

 

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন