আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

দ্রুত গতিতে গাড়ি চালিয়ে জরিমানা গুনলেন কানাডার অর্থমন্ত্রী

কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে সর্বোচ্চ গতিসীমা অতিক্রম করে গাড়ি চালানোর দায়ে জরিমানা গুনতে হয়েছে। কানাডার আলবার্টা প্রদেশের হাইওয়েতে সর্বোচ্চ গতিসীমা হচ্ছে ঘণ্টায় ১১০ কিমি।

কিন্তু ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড ঘণ্টায় ১৩২ কিলোমিটার বেগে গাড়ি চালিয়েছেন। তাই তাকে ২৭৩ কানাডিয়ান ডলার জরিমানা করা হয়েছে, এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স নিশ্চিত করেছে এ তথ্য।

Canadian finance minister, who does not own a car, fined for speeding https://t.co/TuyOmVgziB pic.twitter.com/v0mXcqYsDF

— Reuters (@Reuters) August 22, 2023 প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, নিজ প্রদেশেই এই শাস্তির মুখে পড়েছেন ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড। যদিও কানাডার এই অর্থমন্ত্রীর নিজের কোনও গাড়ি নেই। ফ্রিল্যান্ডকে তার নিজ প্রদেশ আলবার্টাতে ২৭৩ কানাডিয়ান ডলার (২০০ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।

ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড মুখপাত্র ক্যাথরিন কাপলিনস্কাস জানিয়েছেন, গ্র্যান্ডে প্রেইরি এবং পিস রিভার শহরের মধ্যে ঘণ্টায় ১৩২ কিমি গতিতে গাড়ি চালানো অবস্থায় অর্থমন্ত্রী ফ্রিল্যান্ডকে আটক করা হয়ে। পরে তাকে ওই জরিমানা করা হয়। জরিমানাকৃত সম্পূর্ণ অর্থ ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড পরিশোধ করেন বলেও জানান মুখপাত্র ক্যাথরিন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন