আর্কাইভ থেকে খেলাধুলা

‘নেইমার এই বিশ্বের অন্যতম ভুয়া ফুটবলার’

খেলা কিংবা ব্যক্তিগত যে কোনো বিষয় নিয়ে সব সময় আলোচনায় থাকেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার। সম্প্রতি পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল হিলালে। ব্রাজিলিয়ান তারকাকে ইউরোপ থেকে আল হিলালে নেয়ায় সৌদি আরবকে ধন্যবাদ জানিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার পল ব্রাইটনার। সেই সঙ্গে নেইমারকে ভুয়া ফুটবলার বলেছেন তিনি।

জার্মানির টিভি অনুষ্ঠান ‘ব্লিকপাঙ্ক স্পোর্ট’–এ নেইমারকে একজন ভুয়া ফুটবলার বলে আখ্যায়িত করে ব্রাইটনার জানান, ‘সৌদিদের ধন্যবাদ জনাব নেইমারকে কেনার জন্য, যে সাম্প্রতিক বছরগুলোয় বিশ্বের অন্যতম ভুয়া ফুটবলার। হ্যাঁ সে বড় মাপের খেলোয়াড় কিন্তু সব সময় নাটকই করে গেল। তাকে যে আর সহ্য করতে হবে না, সে কারণে আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।’

এছাড়া সৌদি আরবে গিয়ে অভিনয় ছেড়ে নেইমারকে অন্তত খেলায় মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

নেইমার, একটা সময় ফুটবল দুনিয়ার কাছে চাহিদাসম্পন্ন এক তারার ইউরোপ অধ্যায়ের শেষটা ছিলো দুঃস্বপ্নে ভরা। ২০১৪-১৫ মৌসুমে কাতালানদের ট্রেবল উপহার দিয়ে ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজি অধ্যায় শুরু করেছিলেন। প্যারিসিয়ানদের ১৩টি ডমেস্টিক ট্রফি উপহার দিয়েও মন পাননি।

এক চ্যাম্পিয়ন্স লিগ না জিততে পারার ব্যর্থতা সব সময়েই তাকে ভোগ করতে হয়েছে পিএসজির ডেরায়। সে সঙ্গে ইনজুরিতো ছিলই। এমবাপ্পের অপছন্দের খাতায় থাকা পিএসজির গলার কাঁটা নেইমারকে অবশেষে সৌদি আরবের হাতে দিয়ে রক্ষা পেয়েছেন নাসের আল খেলাইফি।

জাতীয় দল কিংবা ক্লাব ফুটবলে গেল কয়েক বছর নেইমার নিজেও পারেননি আলো ছড়াতে। ছিলেন শুধু নিজের ছায়া হয়ে। নানা বিতর্কিত কর্মকাণ্ডতো নিত্যসঙ্গী ছিল ব্রাজিলিয়ান তারকার। তাই নেইমারকে বিদায় করায় স্বস্তি ফিরেছে পিএসজির ঘরে।

ক্লাবটির এমন সিদ্ধান্তে সমর্থকরা নিজের অনুভূতি ও মতামত প্রকাশ করলেও, নিশ্চুপ ছিলেন ফুটবলাররা। তবে, নেইমার সৌদি আরবে যাওয়ার সিদ্ধান্তে এবার প্রকাশ্যে বোমা ফাটালেন জার্মানির কিংবদন্তি ফুটবলার পল ব্রাইটনার।

এ সম্পর্কিত আরও পড়ুন