আর্কাইভ থেকে বিনোদন

সিনেমায় না থেকেও আলোচনায় থাকেন তিনি, রেগে যা বললেন জায়েদ

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। সিনেমায় তাকে নিয়মিত দেখা না গেলেও চলচ্চিত্র শিল্পী সমিতি এবং বিভিন্ন ইস্যুতে মন্তব্য করে প্রায়ই শিরোনামে জায়গা করে নেন তিনি। এ কারণে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে অনেক সময় কটাক্ষের মুখেও পড়তে হয় তাকে। তবে কটাক্ষকে পাত্তা দেন না জায়েদ। আর মন্তব্যের জন্য বছরজুড়েই আলোচনায় থাকেন। এবার আলোচনায় থাকার কারণ জানতে চাওয়ায় অনেকটা রেগে গেলেন জায়েদ খান।

এক সপ্তাহের দুবাই সফর শেষে দেশে ফিরেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। বৃহস্পতিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন অভিনেতা। এরপর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। বিমানবন্দরে এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, দিন দিন কীভাবে সুন্দর হচ্ছেন? জায়েদ খান জবাবে বলেন, আপনাদের দোয়া, ভালোবাসা ও পাঁচ ওয়াক্ত নামাজ।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে অভিনেতাকে প্রশ্ন করা হয়, আপনার তো সিনেমা নেই। এরপরও কীভাবে এত আলোচনায় থাকেন? এ প্রশ্নের জবাবে চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, আমার সিনেমা নেই, কে বলেছে আপনাকে? ‘সোনার চর’ কি আপনি করেছেন?

এরপর ওই সাংবাদিক সংশোধন করে আবার বলেন, অনেক দিন হয় আপনার সিনেমা নেই...। আর তখন জায়েদ খান বলেন, হ্যাঁ, এটা বলতে পারেন। অনেক দিন হয় আমার সিনেমা মুক্তি পাচ্ছে না। ‘বাহাদুরী’র কাজ শেষ করেছি, ‘সোনার চর’র ডাবিং শেষ করলাম। সামনেই মুক্তি পাবে এগুলো। আর আপনারা আলোচনায় রাখেন বলে আমি আলোচনায় থাকি।

দুবাই যাওয়ার আগে গেলো ১৪ আগস্ট বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত এফডিসিতে কাটিয়েছেন জায়েদ খান। ডাবিং স্টুডিওতে ‘সোনার চর’ সিনেমার ডাবিং করেছেন। ডাবিংয়ে তার সঙ্গে অংশ সিনেমার নায়িকা স্নিগ্ধা অংশ নিয়েছেন বলে জানান তিনি।

‘সোনার চর’, ‘বাহাদুরী’ ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় দেখা যাবে জায়েদ খানকে। বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করছেন সিনেমাটি।

এ সম্পর্কিত আরও পড়ুন