আর্কাইভ থেকে দেশজুড়ে

বিএনপির মিছিলে যাওয়ায় স্বামীকে তালাক

ঢাকার সাভারে স্বামী বিএনপির রাজনীতি করায় তালাকের ঘোষণা দিয়েছেন এক নারী। সেইসঙ্গে তাকে মারধর করার অভিযোগে থানায় অভিযোগ করেছেন তিনি। বিশ বছর আগে তাদের পারিবারিকভাবে  বিয়ে হয়।

ভুক্তভোগী রহিমা বেগম (৪৩) সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের মো. শাহজাহানের মেয়ে। অভিযুক্ত ফরহাদ মিয়া (৫৫) মানিকগঞ্জের সিংগাইর থানার খাসিরচর গ্রামের মৃত মোতালেব মিয়ার ছেলে।

গেলো বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে সাভার মডেল থানায় এসে স্বামী ফরহাদ মিয়ার বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন স্ত্রী রহিমা বেগম।

নিজেকে আওয়ামী লীগ পরিবারের সন্তান দাবি করে ভুক্তভোগী রহিমা বেগম বলেন, আমার স্বামী বিএনপির মিছিলে যায়। সেই জন্য আমি তাকে ডিভোর্স দিয়েছি। আমার বাবা মুক্তিযোদ্ধা ছিল। আওয়ামী লীগ করতো। আমি এ কারণে তাকে ডিভোর্স দিয়ে দিলাম। তার সঙ্গে আমি সংসার করতে চায় না।

তিনি আরও বলেন, সে আমার ওপর অনেক নির্যাতন করছে। আমাকে প্রচুর মারধর করছে। বিএনপির মিছিলে না যাওয়ার জন্য নিষেধ করলে সে আমাকে প্রতিনিয়ত অত্যাচার করছে।

সাভার মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) শিকদার হারুন অর রশিদ বলেন, ‘ভুক্তভোগীর স্বামী বিএনপি করেন, নেশা করেন এবং নেশার টাকা না পেলে ওনাকে মারধর করেন। এ বিষয়ে অভিযোগ দিতে তিনি পুলিশ সুপারের কাছে গিয়েছিলেন। আজ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।’

এ সম্পর্কিত আরও পড়ুন