আর্কাইভ থেকে বাংলাদেশ

হাসপাতালের ক‌মোডে শিশুর মরদেহ

নবজাতকের মরদেহ পাওয়া গেল হাসপাতালের টয়লেটের কমোডে। ঘটনাটি ঘটেছে রোববার (৬ ফেব্রুয়ারি) কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতালে। দুপু‌রে হাসপাতালের ম‌হিলা ওয়ার্ডের ওই কমোড থেকে মর‌দেহটি উদ্ধার ক‌রা হয়। ত‌বে তাৎক্ষ‌ণিকভা‌বে নবজাত‌কের প‌রিচয় পাওয়া যায়নি। জানান কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার (৬ ফেব্রুয়ারি) সকা‌লে হাসপাতা‌লের ক্লিনার ম‌হিলা মে‌ডি‌সিন ওয়ার্ডের (৫ নং ওয়ার্ড) টয়লেটের ক‌মো‌ড প‌রিষ্কার কর‌তে গে‌লে সেখানে এক‌ নবজাত‌কের মর‌দেহ দেখ‌তে পে‌য়ে কর্তৃপক্ষ‌কে সংবাদ দেন তিনি। প‌রে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতাল কর্তৃপক্ষ পু‌লি‌শে সংবাদ দি‌লে পু‌লিশ মর‌দেহ‌টি উদ্ধার ক‌রে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহিদুল্লাহ ব‌লেন, মৃত উদ্ধাকারকৃত নবজাতক‌টি সদ‌্য প্রসূত ও বেওয়া‌রিশ। গেল শ‌নিবার (০৫ ফেব্রুয়ারি) দিনগত রা‌তের কোনো এক সময় শিশু‌টিকে ফে‌লা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, শি‌শু‌টি এই হাসপাতা‌লের ডে‌লিভা‌রি হয়‌নি ব‌লে গাইনি ও প্রসূ‌তি ওয়ার্ড সূ‌ত্রে নি‌শ্চিত হ‌য়ে‌ছেন তাঁরা। পু‌লিশ‌কে এ বিষয়ে আইনি ব‌্যবস্থা নিয়ে তদন্ত করারও অনু‌রোধ ক‌রে‌ছেন।

কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার গণমাধ্যমকে বলেন, ঘটনাস্থলে থেকে তাঁরা বিষয়টি তদন্ত করছেন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন