আর্কাইভ থেকে বাংলাদেশ

সাকিবের অলরাউন্ড নৈপুন্যে পয়েন্ট টেবিলের শীর্ষে বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানের হারিয়েছে ফরচুন বরিশাল। দুর্দান্ত এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে সাকিব আল হাসান বাহিনী। দলের প্রথমবার দেড়শ ছাড়ানো ইনিংসে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। ৩৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫০ রান করেন তিনি। সোমবার (৭ ফেব্রুয়ারি) সিলেটে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে বরিশাল। 

এর আগে মুনিম শাহরিয়ারের ব্যাটে ভালো শুরু পায় বরিশাল। ২৫ বলের মোকাবেলায় ৪ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করেন তিনি। শেষদিকে ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তরুণ ব্যাটার তৌহিদ হৃদয়। কুমিল্লার হয়ে স্পিনার তানভীর ইসলাম শিকার করেন ২ উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় কুমিল্লা। সূচনালগ্নে ফিরে যান অধিনায়ক ইমরুল কায়েস। দলীয় ৩৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। পরে দলকে টেনে তোলার চেষ্টা করেন মুমিনুল হক। ৩০ বলে সমান ৩০ রান করেন তিনি।

শুরুতে ক্রিজে থাকার চেষ্টা করেন লিটন দাস। তবে ১৭ বলে ১৯ রানে থামে তার ইনিংস। এরপর খেই হারিয়ে ফেলে কুমিল্লা। শেষদিকে ১৩ বলে ১৭ রান করেন করিম জানাত। ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন তানভীর। তাতে কেবল হারের ব্যবধানই কমেছে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান রান করতে সক্ষম হয় দলটি। এদিন প্রথম খেলতে নামা কুমিল্লার রিক্রট মঈন আলী ব্যর্থ হন। তিনি ১১ বলে ৬ রান করে বিদায় নেন।

বরিশালের হয়ে নাঈম হাসান ৩টি এবং সাকিব ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট তুলে নেন। উড়ন্ত এই জয়ে ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে বরিশাল। এতে শীর্ষস্থান হারিয়েছে কুমিল্লা। তাদের সংগ্রহ ৬ ম্যাচে ৯ পয়েন্ট।

বায়ান্ন অনলাইন

এ সম্পর্কিত আরও পড়ুন