আর্কাইভ থেকে আইন-বিচার

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে চীনা নাগরিকসহ গ্রেফতার ২

বিয়ের প্রলোভন ও চীনে নিয়ে যাওয়ার কথা বলে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে চীনা নাগরিকসহ তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৭ আগস্ট) রাতে তাদের গ্রেফতার করা হয়।

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুম আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলেন, চীনের নাগরিক জি সেন (৫৮) এবং তার সহযোগী হীরা চাকমা (২৫)।

কলেজছাত্রী সরকারি একটি কলেজের উচ্চ মাধ্যমিকে প্রথম বর্ষে পড়েন। পাশাপাশি বেসরকারি একটি প্রতিষ্ঠানে খণ্ডকালীন কাজ করেন। গ্রেফতার চীনের নাগরিক জি সেনের সহযোগী হীরা চাকমার সঙ্গে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় কলেজছাত্রীর। তাকে চীনে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন হীরা চাকমা। ফাঁদে ফেলে গত শুক্রবার রাতে জি সেনের উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসায় নিয়ে যান হীরা চাকমা। সেদিন কলেজছাত্রীকে ধর্ষণ করেন জি সেন। ওই ছাত্রী বাসা থেকে চলে যেতে চাইলে জি সেনের সঙ্গে বিয়ের কথা বলা হয়।

মাসুম আলম বলেন, ভুক্তভোগী কলেজছাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গত রোববার রাতে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে। গ্রেফতারের পর দুজন এখন কারাগারে রয়েছে।

কলেজছাত্রীর অভিযোগ, চীনে নিয়ে যাওয়ার কথা বলে আটকে রেখে তাকে ধর্ষণ করেছেন তারা। এমন অভিযোগ পাওয়ার পর চীনের নাগরিক জি সেনকে সহযোগীসহ উত্তরার ১৬ নম্বর সেক্টর থেকে গ্রেফতার করা হয়। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ওই ছাত্রীর শারীরিক পরীক্ষা করা হয়েছে। ছাত্রী এখন পরিবারের হেফাজতে রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন