আর্কাইভ থেকে বাংলাদেশ

আইপিএল নিলাম থেকে ৯ ক্রিকেটারের নাম প্রত্যাহার

২০২২ আইপিএল নিলামের জন্য গোটা বিশ্বের মোট ১২১৪ ক্রিকেটার নিবন্ধন করেন। এর মধ্যে কেনাবেচার জন্য ৫৯০ জন নির্বাচিত হন। তবে সেখান থেকে বিশ্ব ক্রিকেটের ৯ নামীদামি ক্রিকেটার নাম প্রত্যাহার করেছেন। একনজরে তাদের তালিকা দেখে নিন-

ক্রিস গেইল
টি-টোয়েন্টি ক্রিকেটে বড় নাম ক্রিস গেইল। তবে এবারের আইপিএল নিলামে নেই তিনি। ধারণা করা হচ্ছে, ২০২১ সালে শেষ আইপিএল খেলে ফেলেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব।

 জো রুট
এই নিলামে নাম দেননি ইংলিশ সুপারস্টার জো রুট। আইপিএলের বদলে কাউন্টি ক্রিকেটকে বেছে নিয়েছেন তিনি। এরপরই জাতীয় দলের হয়ে খেলা শুরু করবেন সময়ের সেরা ব্যাটার।

বেন স্টোকস
এবারের আসরে থাকছেন না বেন স্টোকস। তিনিও কাউন্টি ক্রিকেট বেছে নিয়েছেন। টেস্ট ক্রিকেটে মনোযোগ দিতে এই পথে হেঁটেছেন ইংলিশ অলরাউন্ডার।

স্যাম কুরান
গত আইপিএলে চোট পান তিনি। তা থেকে সেরে উঠতে বেশ বেগ পেতে হয়েছে তাকে। তাই এবার খেলবেন না। দেশের হয়ে খেলায় মনোযোগ দিতে চান। এপ্রিল-মে মাসে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন।  

মিচেল স্টার্ক
এবার আইপিএলে থাকছেন না তিনি। কয়েকদিন ঐতিহাসিক পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। আসন্ন আইপিএল চলাকালে জাতীয় দলের দায়িত্ব পালন করবেন এই গতিতারকা।

কাইল জেমিসন
এখন নিউজিল্যান্ড পেস আক্রমণের কর্ণধার হয়ে উঠেছেন তিনি। তবে দলের হয়ে টানা খেলার কারণে বিশ্রাম চাচ্ছেন এই পেসার। পাশাপাশি পরিবারকে সময় দিতে চাচ্ছেন। তাই আইপিএলের আসন্ন আসরে খেলবেন না।

ক্রিস ওকস
২০২২ আইপিএলে খেলবেন না ইংলিশ এই পেস অলরাউন্ডার।  এসময়ে নিজের বোলিং অ্যাকশন নিয়ে কাজ করবেন তিনি। এজন্য খেলবেন  কাউন্টি ক্রিকেটে।

ঝাই রিচার্ডসন
আসন্ন আইপিএলে খেলবেন না অজি এই পেস তারকা। তবে কারণটা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ইনজুরির কারণে নাম প্রত্যাহার করেছেন তিনি।

টম কুরান
চোটের কারণে এবার আইপিএলে খেলবেন না এই ইংলিশ অলরাউন্ডার। এসময়ে পুনর্বাসনে থাকবেন তিনি।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন