আর্কাইভ থেকে দেশজুড়ে

গোবিন্দগঞ্জে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই

গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর শহরের গোলাপবাগ বাজারে আগুন লেগে ১০টি দোকান পুড়ে গেছে। এতে ১০টি দোকানের মালামাল ভস্মিভুত হয়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতিসাধিত হয়েছে।

আজ শনিবার  (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে এক অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানায়, রাত পৌনে ২টার দিকে গোবিন্দগঞ্জের গোলাপবাগ মাছের বাজার সংলগ্ন কামারপট্টিতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে  বাজারের চাউলের দোকান, মনোহারি, জুতা, ঔষধের দোকানসহ বিভিন্ন ১০টি দোকানের মালামাল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান, দোকান থেকে কিছুই বের করতে পারি নাই। সবই পুড়ে গেছে। এতে তাদের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) আরিফ আনোয়ার বলেন, রাত ১টা ৪৫ মিনিটে খবর পেয়ে ১টা ৪৯ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন পুরাপরি নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক লাইনের ত্রুটি থেকে এ আগুন লেগেছে। বাজারের ১০টি টিনসেড দোকান পুড়ে গেছে। তবে প্রায় ৪০ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করা হয়েছে। আশেপাশে পর্যাপ্ত পানি না থাকায় আগুন নেভাতে বেশি সময় লেগেছে।

এদিকে শনিবার  গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের সান্তনা দেয়ার পাশাপাশি তাদের যথাসম্ভব পূনর্বাসনেরও আশ্বাস দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন