আর্কাইভ থেকে বলিউড

সুশান্তকে বিয়ে করার তাড়ায় ‍ফিরিয়েছিলেন ভন্সালীর প্রস্তাব

টেলিপর্দায় তার জনপ্রিয়তা তুঙ্গে ছিল এক সময়। তার প্রেমজীবন নিয়েও কম আলোচনা হয়নি। তিনি অঙ্কিতা লোখাণ্ডে। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত ও তার দীর্ঘ দিনের সম্পর্ক। বিয়ে করবেন বলেও ঠিক করেছিলেন তারা। আচমকাই ভেঙে যায় সম্পর্ক।

সুশান্ত সিংহ রাজপুত, অঙ্কিতা লোখাণ্ডে

এক সময় প্রেমিকের সঙ্গে ঘর বাঁধার ইচ্ছাতেই ছেড়েছিলেন বলিউডের হাতছানি। সেই সময় একটি প্রস্তাব গ্রহণ করলে কেরিয়ারটাই অন্য রকম হতে পারত অঙ্কিতার! প্রস্তাব পেয়েছিলেন সঞ্জয় লীলা ভন্সালীর কাছ থেকে। তবু ফিরিয়ে দেন। বিয়ে করবেন সুশান্তকে, সেই কারণে। বর্তমানে দাঁড়িয়ে কি আক্ষেপ হয় অঙ্কিতার?

নিজের পেশার চাইতে প্রেমিকের পেশা তার কাছে গুরুত্ব পেত বেশি। কোনও দিন নিজের কথা ভাবেননি। কিন্তু শেষে সেই প্রেমিকই নিজের পেশার জন্য প্রেমিকাকে ছেড়ে চলে গেলেন। দীর্ঘ ৬ বছরের সম্পর্ক ছিল তাদের। নিমেষে ভেঙে যায় সেই সম্পর্ক। আত্মহত্যা করার চিন্তাও মাথায় আসত তার।

তবে সুশান্তের সঙ্গে সম্পর্কে থাকাকালীন সঞ্জয় লীলার ভন্সালীর কাছ থেকে ‘বাজিরাও মস্তানি’-তে অভিনয় করার সুযোগ এসেছিল। অঙ্কিতার মনে পড়ে, পরিচালক তাকে ফোন করে বলেছিলেন, ‘‘বাজিরাও-তে অভিনয় করো। না হলে পরে আফসোস হবে।’’ কিন্তু এর উত্তরে অঙ্কিতা জানিয়েছিলেন, ‘‘না স্যর, আমি বিয়ে করতে চাই।’’ তার আগে অঙ্কিতা প্রস্তাব পান ফারহা খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে। সেটাও ফিরিয়ে দেন।

অঙ্কিতা লোখাণ্ডে, স্বামী ভিকি জৈন

এ প্রসঙ্গে অঙ্কিতা বলেন, ‘‘হয়তো সেই সময় সেই সিদ্ধান্ত ভুল ছিল। কিন্তু তা নিয়ে আমার কোনও আক্ষেপ নেই। সে সময় আমি ব্যক্তিগত ও পেশাগত জীবনকে আলাদা করতে পারতাম না।’’ সেই অঙ্কিতা আজ নিজের কথা ভাবতে শিখেছেন। ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। তবে খুব একটা দাগ কাটতে পারেননি দর্শক হৃদয়ে। এই মুহূর্তে স্বামী ভিকি জৈনের সঙ্গে সুখে সংসার করছেন অঙ্কিতা ।

এ সম্পর্কিত আরও পড়ুন