আর্কাইভ থেকে বাংলাদেশ

সিঙ্গেলরা যেভাবে কাটাবেন ভালোবাসা দিবস

ভালোবাসা দিবসটি উদযাপন নিয়ে নানা রকম পরিকল্পনা আগেই করে রেখেছেন যুগলেরা। দিনটিতে সকলেই তার প্রিয় মানুষটিকে উপহার দিয়ে মনের কথাটি প্রকাশ করেন। কিন্তু এখনো যাদের ভাগ্যে এমন কেউ জুটেননি,তারা কি তবে দিনটি এড়িয়ে যাবেন! ভালোবাসা দিবস উদযাপন থেকে দূরে সরিয়ে রাখবেন নিজেকে? এ দিনটি তো হতে পারে শুধু নিজের জন্যও।

একা আছেন, তাতে কি! চমৎকার একটা মধ্যাহ্নভোজের জন্য যাওয়া যেতে পারে পছন্দের রেস্টুরেন্টে। পছন্দসই মুভি দেখতে চলে যাওয়া যায় প্রেক্ষাগ্রহে।

পছন্দের তালিকায় এমন অনেক কিছুই থাকে ব্যস্ততার কারণে যা কেনা হয়ে উঠে না। ভালোবাসা দিবসটি হয়ে উঠুক সেই দিন, পছন্দের জিনিসটি কিনে নিজেকে নিজেই দেয়া যেতে পারে উপহার। 

কে বলেছে ডেটে যাওয়ার জন্য দুজন মানুষের প্রয়োজন! প্রাকৃতিক ক্যাফে, যাদুঘর, পার্ক বা সিনেমা, থিয়েটারে সম্পূর্ণ একা গিয়েও উপভোগ করা যেতে পারে দিনটি। 

ভ্যালেন্টাইনস ডে তো মজা করারই দিন! তাই সব সিঙ্গল বন্ধুদের নিয়ে বাড়িতে একটি পার্টির আয়োজন করে একসঙ্গে একা থাকার আনন্দ উদযাপন করা যেত পারে। নাচে,গানে,আড্ডায় মেতে থাকুক দিনটি।  । 

প্রেমের গান শুধু শুনে না, গেয়েও আবেগ প্রকাশ করা যায়। কাছের বন্ধুকে ফোন করে হেড়ে গলায় শোনানো যায় সেইসব গান। গাওয়াও হলো আবেগ প্রকাশও হলো।  

স্ব-প্রেমে ডুবে ভালোবাসা দিবসে হয়ে উঠুন নিজেই নিজের ভ্যালেন্টাইন ।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন