আর্কাইভ থেকে বাংলাদেশ

বাপ্পির ভক্ত মাইকেল জ্যাকসন!

বলিউডে ডিস্কো মিউজিক মানেই বাপ্পি লাহিড়ি। সেই ডিস্কো কিং’র ভক্ত ছিলেন নাকি বিশ্বখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসন। এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছিলেন বাপ্পি নিজেই।

১৯৯৬ সালে মুম্বাইয়ে এসেছিলেন মাইকেল জ্যাকসন। ডিস্কো ড্যান্সারের 'জিমি জিমি' গানে মজেছিলেন বিশ্বখ্যাত জনপ্রিয় এই পপ তারকা।

বেশ কয়েক বছর আগে কপিল শর্মা শো’তে এসেছিলেন ডিস্কো কিং। স্মৃতি রোমন্থন করে কপিলকে বাপ্পি লাহিড়ি বলেছিলেন, ১৯৯৬ সালে মুম্বাইয়ের এক অনুষ্ঠানে মাইকেল জ্যাকসনের সঙ্গে দেখা হয়েছিল তার। সেদিন মাইকেলের প্রথমেই নজরে এসেছিল তার গলায় থাকা সোনার চেনটি। গণেশের একটি সোনার লকেট ছিল চেনটিতে। পপ তারকা উচ্ছ্বসিত হয়ে বলেছিলেন, 'ওহ মাই গড, ফ্যানটাস্টিক'। এরপর যখন জানলেন বাপ্পি একজন সুরকার এবং ডিস্কো ড্যান্সার তার সুর করা, তৎক্ষণাৎ মাইকেল জানিয়েছেলেন 'জিমি জিমি' তার খুব পছন্দের একটি গান।

উল্লেখ্য, গেলো মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি । শোকের ছায়া সারা ভারতবর্ষে। শোকস্তব্ধ শিল্পী মহলও। কুমার শানু থেকে উষা উথ্থুপরা সকলেই শোকজ্ঞাপন করেছেন ইতিমধ্যেই। গত বছর এপ্রিল মাসে কোভিড আক্রান্ত হয়েছিলেন তিনি। তারপর থেকেই শয্যাশায়ী হয়ে গিয়েছিলেন বাপ্পি লাহিড়ি। জানা গেছে, একাধিক রোগে ভুগছিলেন বর্ষীয়ান এ শিল্পী।  

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন