আর্কাইভ থেকে আওয়ামী লীগ

সুজনের এতো দাদাগিরি কেন সেটিই আমার প্রশ্ন : তথ্যমন্ত্রী

সার্চ কমিটি ১০ জনকে সিলেক্ট করবে, আইন অনুযায়ী এটি তাদের ক্ষমতা। সেটি প্রকাশ করবে কি, করবে না তা সার্চ কমিটির একান্ত ব্যাপার। সেটির জন্য সুজন বলার কে? সুজন কি নির্বাচন করে? নির্বাচনের ক্ষেত্রে সুজন কি এখানে স্টেকহোল্ডার? তাতো নয়। এখানে যারা নির্বাচন করেন তারাই হচ্ছে স্টেক হোল্ডার। সুজনের এতো দাদাগিরি কেন সেটিই আমার বড় প্রশ্ন। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সুজন- এরা কারা? সুজন একটি এনজিও, এই এনজিওর সারাদেশে শাখা-প্রশাখাও নাই। এরা ব্যক্তি বিশেষ নিয়ে একটা এনজিও। বিভিন্ন সংস্থা থেকে তারা তহবিল সংগ্রহ করে চলে, এমনকি নির্বাচন কমিশনের কাছ থেকেও তারা একসময় তহবিল নিয়েছিল। সুজন যেভাবে পরামর্শ দিচ্ছে, আর গণমাধ্যমেও কেন এটিকে ফলাও করে প্রকাশ করা হয় সেটিও আমার প্রশ্ন?

তিনি বলেন, ‘ষাটোর্ধদের জন্য পেনশন স্কিম প্রধানমন্ত্রী’র একান্তই নিজস্ব চিন্তার ফসল। এভাবে প্রধানমন্ত্রী আমাদের দেশকে একটি সামাজিক কল্যাণ রাষ্ট্রে রূপান্তর করতে চান।

মন্ত্রী বলেন, এটির জন্য বিএনপিসহ কোন রাজনৈতিক দল কখনো দাবি করেনি। সুশীল সমাজ, রাত বারোটার পর যারা টেলিভিশনের পর্দা গরম করেন কিংবা যারা সময়ে-অসময়ে, কারণে-অকারণে জাতিকে জ্ঞান দেয়ার চেষ্টা করেন তারাও বলেনি। এটি প্রধানমন্ত্রীরই চিন্তার ফসল।

 

এ সম্পর্কিত আরও পড়ুন