আর্কাইভ থেকে বাংলাদেশ

শহিদ মিনারে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে : র‌্যাব

সারাদেশে শহিদ মিনারে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে র‌্যাবের একাধিক টিম সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে‌। বললেন র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আয়োজন ঘিরে কেন্দ্রীয় শহিদ মিনারে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, সারাদেশে শহিদ মিনারে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে। যেকোনো পরিস্থিতিতে র‌্যাব প্রস্তুত আছে।

আবদুল্লাহ আল মামুন বলেন, সরকারের দেয়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে শহিদ মিনারে আসতে হবে। সারাদেশের শহিদ মিনারে নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, ডগ স্কোয়াড দিয়ে শহিদ মিনার এলাকায় সুইপিং করা হয়েছে। বোম্ব স্কোয়াডও নিয়োজিত থাকবে। হেলিকপ্টারও প্রস্তুত আছে। ইভটিজিং রোধে নারী ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, কেন্দ্রীয় শহিদ মিনারসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন তাদের নিজ নিজ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক থাকবে, টহল থাকবে ও সাদা পোশাকে সারাদেশে র‍্যাবের সদস্যরা মোতায়েন থাকবে। অগ্রীম পদক্ষেপ হিসেবে কেন্দ্রীয় শহিদ মিনারসহ আশেপাশের এলাকা ও সারাদেশে গত ১৮ তারিখ থেকে সাদা পোশাকে র‍্যাবের সদস্যরা মোতায়েন রয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, অবজারভেশন পোস্ট, চেকপোস্ট ও স্টেটিক ডিউটি আমরা মোতায়েন করেছি। বোম্ব ডিজপোজাল ইউনিট, স্ট্যান্ডবাই ফোর্সের পাশাপাশি র‍্যাবের মেডিকেল টিমও থাকবে। এছাড়াও র‍্যাব সদরদপ্তরের ইন্টেলিজেন্স টিম কেন্দ্রীয় শহিদ মিনার চত্বর ও সারাদেশে কৌশলগত স্থানে সাদা পোশাকে দায়িত্ব পালন করবে এবং সঙ্গে আভিযানিক দলও মোতায়েন থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন