আর্কাইভ থেকে এশিয়া

গ্রেপ্তার হলেন পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদকে গ্রেপ্তার করেছে পাঞ্জাব পুলিশ। তিনি আওয়ামী মুসলিম লীগের প্রধান নেতা এবং পাকিস্তান তেহরিক-ই- ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ বন্ধু। রোববার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় দেশটির রাওয়ালপিন্ডির বাহরিয়া টাউনের বাসা থেকে রশিদ আহমেদকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদ সংস্থা দ্য ডনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ মিত্র এবং আওয়ামী মুসলিম লীগের নেতা ৭২ বছর বয়সী শেখ রশিদকে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। রশিদ আহমেদের ভাগ্নে তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তার ভাগ্নে শেখ রশিদ শফিক এক ভিডিও বার্তায় বলেছেন, পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদকে রাওয়ালপিন্ডির বাহরিয়া টাউনে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে এবং পরে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় তার বড় ভাই শেখ শাকির ও বাড়ির একজন পরিচারককেও গ্রেপ্তার করা হয়।

শেখ শফিক বলেন, আমি বিচার বিভাগের শীর্ষ পর্যায়কে এভাবে একজন সিনিয়র রাজনীতিবিদকে গ্রেফতারের বিষটি দেখার জন্য অনুরোধ করছি। তিনি কোনো মামলায় ওয়ান্টেড ছিলেন না।

এদিকে মাইক্রোব্লগিং এক্সে (সাবেক টু্ইটার) একটি পোস্ট দিয়ে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ শেখ রশিদের গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে।

পোস্টে বলা হয়েছে, এবার শেখ রশিদকে গ্রেপ্তারের মধ্য দিয়ে প্রমাণিত হলো যে রাজনৈতিক নিপীড়ন ও ফ্যাসিবাদ অব্যাহত রয়েছে।

তবে গ্রেপ্তার করা হলেও রশিদ আহমেদের বিরুদ্ধে অভিযোগের বিস্তারিত এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন