আর্কাইভ থেকে দেশজুড়ে

লালবাগের আগুন নিয়ন্ত্রণে, অসুস্থ ৬

রাজধানীর লালবাগে ডজ ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি মেটালাইজিং ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে, ভবন থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। আগুনের ঘটনায় ধোয়ায় অসুস্থ হয়ে পড়েছেন একই পরিবারের নারী-শিশুসহ ছয় জন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে কাজ করছে ফায়ার সার্ভিস।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

অসুস্থদের মধ্যে রয়েছেন ‘ডজ কোম্পানি’ নামের প্লাস্টিক কারখানাটির মালিক জাকির হোসেন (৬৫), তার স্ত্রী তসলিমা হোসেন (৬২), তাদের ছেলে মো. রাফি (৩৯), ছেলের স্ত্রী তাহসিন কারিম আনিকা (৩০), রাফির বড় বোনের মেয়ে জায়না হোসেন আফরিন (১৩) এবং তাদের বাসার গৃহকর্মী মাকসুদা বেগম (৬০)।

বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর (অপারেশন) কামাল উদ্দিন ভূঁইয়া।

তিনি জানান, ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে, ভবন থেকে ধোঁয়া বের হওয়ায় এখনও ফায়ার সার্ভিস কাজ করছে।

এর আগে, দুপুর ১টা ৩৫ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। প্রথমে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও সাতটি ইউনিট যোগ দেয়। মোট ৯টি ইউনিটের চেষ্টায় বিকেল ৩টা ২২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন