আর্কাইভ থেকে বিনোদন

পুলিশ হয়ে কলকাতায় অপূর্ব!

বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে এবার দেখা কলকাতার সিনেমায়। প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের সিনেমায় অভিনয় করছেন তিনি। কলকাতায় এখন ‘চালচিত্র’ শিরোনামের এই সিনেমার শুটিংয়ে ব্যস্ত অপূর্ব।

প্রথমবার পশ্চিমবঙ্গের সিনেমায় অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘সিনেমাটি নিয়ে আমি বেশ উত্তেজিত। কারণ গল্পটা ভালো। প্রযোজক-পরিচালক দক্ষতার সঙ্গে কাজটা করছেন, তাই আরও ভালো লাগছে ছবিটার অংশ হতে পেরে।’ চরিত্র সম্পর্কে বিস্তারিত না জানালেও পরিচালক জানিয়েছেন সিনেমাটিতে অপূর্বকে পুলিশের চরিত্রে দেখা যাবে।

পুলিশি অ্যাকশন থ্রিলার গল্পের এই সিনেমায় আরও অভিনয় করছেন পশ্চিমবঙ্গের টোটা রায় চৌধুরী, শান্তনু মাহেশ্বরী, রাইমা সেন, স্বস্তিকা দত্ত, অনির্বাণ চক্রবর্তীর মতো জনপ্রিয় অভিনেতারা। প্রতিম ডি গুপ্তের পরিচালনায় সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ফ্রেন্ডস কমিউনিকেশন।

‘চালচিত্র’ একটি থ্রিলার ঘরানার ছবি। কলকাতা পুলিশের গোয়েন্দা শাখার একদল অফিসার, যাদের নেতৃত্বে অফিসার কণিষ্ক চট্টোপাধ্যায়। কাজে দুর্ধর্ষ অথচ একাধিক ত্রুটিপূর্ণ এই অফিসারের চরিত্রে অভিনয় করবেন টোটা রায় চৌধুরী। এই অফিসাররা তদন্তে নামবেন একগুচ্ছ খুনের ঘটনার। তদন্ত করতে করতে দেখা যাবে তা কোথাও গিয়ে যেন ১২ বছর আগে কণিষ্ক চট্টোপাধ্যায়ের কোনো এক পুরোনো কেসে মিলিত হচ্ছে। পেশার সঙ্গে সঙ্গে চার পুলিশ অফিসারের ব্যক্তিগত জীবনেও উঠবে ঝড়।

এ সম্পর্কিত আরও পড়ুন