আর্কাইভ থেকে বিএনপি

দেশ বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে : মির্জা ফখরুল

জাতির এই সংকটকালে পেশাজীবীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর নীরব থাকার সুযোগ নেই। দেশ বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে পেশাজীবী কনভেনশন সফল করার লক্ষ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, জাতির সংকটকালে পেশাজীবীরা সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

প্রস্তুতি সভায় পেশাজীবী নেতারা বলেন, দেশে গণতন্ত্র হারিয়ে গেছে। যেকোনো মূল্যে আমরা গণতন্ত্রকে মুক্ত করব। একইসঙ্গে দেশের মানুষকে মুক্ত করে একটি গণতান্ত্রিক সমাজ গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব। এজন্য যত ত্যাগই স্বীকার করতে হয় বুদ্ধিজীবী পেশাজীবীরা করবে।

পেশাজীবীরা আরও বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। সভা, সমাবেশ করার অধিকার এমন কী বাক স্বাধীনতাও আজ কেড়ে নেওয়া হয়েছে। সবচেয়ে বেশি নির্যাতীত পেশাজীবীরা। দেশের মানুষ আজ অসহায়।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও বিএসপিপির সদস্য সচিব সাংবাদিক কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ডা. হারুন আল রশিদ, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, অধ্যাপক মো. লুৎফর রহমান।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন