আর্কাইভ থেকে আন্তর্জাতিক

শপিংমলে বন্দুকধারীর গুলি, নিভে গেলো ২ প্রাণ

থাইল্যান্ডের একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। আহতদের মধ্যে বেশিরভাগের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়,থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সিয়াম প্যারাগন নামে  এক শপিংমলে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

ব্যাংকক পুলিশ এর আগে তিনজনের মৃত্যুর খবর জানালেও পরে  সংশোধনী দেয়। শপিংমলে গুলির ঘটনার এক ঘণ্টা পর সন্দেহভাজক এক কিশোরকে আটক করেছে ব্যাংকক পুলিশ।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়,  সন্দেহভাজন বন্দুকধারীর বয়স আনুমানিক ১৪ বছর বলে নিশ্চিত করেছেন  পুলিশপ্রধান তোরসাক সুকভিমল।  বন্দুকধারী মানসিক অসুস্থতায় ভুগছে বলে মনে করছে ব্যাংকক পুলিশ।

এদিকে, লিউ শিয়িং নামে এক চীনা পর্যটকের বরাত দিয়ে  বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস জানায়, চীনা এই পর্যটক শপিংমলে থাকা লোকজনকে দৌড়ে যেতে দেখেছেন এবং বলতে শুনেছেন কেউ একজন গুলি করছে। তিনি বন্দুকের গুলি শুনতে পান। তিনি অ্যালার্ম বাজতে শুনতে পান এবং শপিং মলের আলো নিভে যেতে দেখেন। তিনি বলেন, কিছুক্ষণে জন্য আমরা লুকিয়ে ছিলাম। কার সাহস ছিল বেরিয়ে আসবে। পরে তিনি সেখান থেকে চলে যেতে পারেন।

অপরদিকে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী  স্রেথা থাভিসিন শপিং সেন্টারে গোলাগুলির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। গুলিতে হতাহতদের পরিবারের প্রতি তার নৈতিক সমর্থন থাকবে বলেও জানান থাই সরকারপ্রধান।

এ সম্পর্কিত আরও পড়ুন