আর্কাইভ থেকে জনদুর্ভোগ

ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টি, দুর্ভোগে নগরবাসী

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশেই বৃষ্টি হচ্ছে।ঢাকায়ও দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন স্থানের মতো ঢাকায় থেমে থেমে বৃষ্টি চলবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।টানা বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েছে নগরবাসী। স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত হয়। বিকেলে অফিস শেষে ঘরমুখী মানুষের ভোগান্তি ছিল সবচেয়ে বেশি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত গেলো ২৪ ঘণ্টায় ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

গত রাতে ঢাকায় বৃষ্টি হয়। তবে, সকাল থেকে বৃষ্টি না থাকলেও ঢাকার আকাশ মেঘেঢাকা ছিল। রোদের দেখা মেলেনি। দুপুর থেকে শুরু হয় বৃষ্টি। বিরতি দিয়ে রাত ৮ পর্যন্ত চলছিল বৃষ্টি। তাই, বাইরে কাজকর্মে যারা বেরিয়েছিলেন তারা পড়েন বিপত্তিতে। বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র হয় যানজট। কোথাও কোথাও সড়ক জলমগ্ন হয়ে পড়ে।

বৃষ্টি দুপুর পেরিয়ে বিকেল পর্যন্ত গড়ালে অনেকেই কর্মস্থলে আটকা পড়েন। নিরূপায় কেউ কেউ ভিজেই বাড়ির পথ ধরেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদদের দেয়া তথ্যানুযায়ী, শুক্রবারও (৬ অক্টোরব) ঢাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা কিছুটা কমতে পারে। শনিবার থেকে সারাদেশেই বৃষ্টি কমতে শুরু করতে পারে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন