আর্কাইভ থেকে আইন-বিচার

সেই নবজাতকের বাবা বড় মনির নয়

ধর্ষণের শিকার নারীর গর্ভে জন্ম নেয়া নবজাতকের বাবা টাঙ্গাইল শহর আওয়ামী লী‌গের সহ সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় ম‌নি‌র নয়। ডিএনএ টেস্ট রিপোর্টে এ তথ্য উঠে এসেছে। ডিএনএ রিপোর্টে ধর্ষণের প্রমাণ না মেলায় গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (৯ অক্টোবর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ নির্দেশ দেন। বড় মনিরের আইনজীবী সাঈদ আহমেদ রাজা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গেলো ৯ জুলাই ধর্ষণ মামলায় বড় মনিরকে হাইকোর্টের দেয়া জা‌মিন স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালত। আদেশে ধর্ষণের শিকার ওই নারীর গর্ভে জন্ম নেয়া নবজাতকের ডিএনএ টেস্টের নির্দেশ দেয়া হয় এবং ডিএনএ টেস্টের ফল ২১ আগস্ট আপিল বিভাগে দাখিল করতে বলা হয়েছিল।

গেলো ১১ জুলাই বড় মনিরকে জামিন দেয় হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

উল্লেখ্য, গেলো ১৫ মে ধর্ষণ মামলায় টাঙ্গাইল শহর আওয়ামী লী‌গের সহ-সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের জা‌মিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালত। টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মহসীন এ আদেশ দেন।

টাঙ্গাইল-২ (‌গোপালপুর-ভুঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই গোলাম কিবরিয়া ওরফে বড় ম‌নি‌র জেলা বাস-মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির মহাস‌চিব।গেলো ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় বড় মনিরের বিরুদ্ধে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়। মামলায় ওই কিশোরী ধর্ষণের কারণে অন্তঃসত্ত্বা হয়েছে বলে উল্লেখ করা হয়। মামলায় গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়। এদিকে অন্তঃসত্ত্বার প্রমাণ পেয়েছে মেডিকেল বোর্ড। পরে ওই কিশোরী সন্তানের জন্ম দেন। তাছাড়া ৬ এপ্রিল আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন