আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজধানীতে বাড়ছে তাপমাত্রা

গেলো কয়েকদিন ধরেই আকাশ পরিষ্কার । বাড়ছে তাপমাত্রা। গেলো ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় তাপমাত্রা বেড়েছে দুই ডিগ্রি সেলসিয়াস। আগামী তিন থেকে পাঁচদিন এ তাপমাত্রাই থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সোমবার (৭ মার্চ) আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মো. শাহীনুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, গতকাল রোববার (৬ মার্চ) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল টেকনাফে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল সকালে ছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।’

অন্যদিকে রাজধানীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সেই হিসাবে গেলো ২৪ ঘণ্টার ব্যবধানে রাজধানীর তাপমাত্রা বেড়েছে ২ ডিগ্রির বেশি। গতকাল রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শাহীনুল ইসলাম আরও বলেন, আগামী ২৪ ঘণ্টা সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টি বা ঝড়ের কোনো সম্ভাবনা নেই। ঝড়, বৃষ্টির আভাস থাকলে চার-পাঁচদিন আগেই জানা যায়। গতকাল দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটা গভীর নিম্নচাপ ছিল। তবে আজ নিম্নচাপটি কেটে গেছে। নিম্নচাপের কোনো প্রভাব আপাতত পড়ার সুযোগ নেই।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন