আর্কাইভ থেকে জাতীয়

শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করে না : প্রধানমন্ত্রী

আমরা আবার সরকারে এসে দ্বিতীয়বার যখন পদ্মা সেতু নির্মাণ করতে গেলাম, আমাদের দেশের এক স্বনামধন্য ব্যক্তি সামান্য একটা এমডি পদের জন্য মামলায় হেরে হিলারি ক্লিনটনকে দিয়ে বিশ্ব ব্যাংকে নালিশ করলো যে পদ্মা সেতুর টাকায় দুর্নীতি হচ্ছে। আমি চ্যালেঞ্জ দিয়ে বললাম, আমি দুর্নীতি করতে আসিনি, মানুষের সেবা করতে এসেছি। শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করে না। বললেন বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার(১০ অক্টোবর) বিকেলে ফরিদপুরের ভাঙ্গায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু নির্মাণ করার জন্য ২০০১ সালে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে বন্ধ করে দেয়। আসলে ধ্বংস করাই তাদের চরিত্র। দ্বিতীয়বার ক্ষমতায় এসে আবার উদ্যোগ নেই। অনেকে বলেছিল এটা সম্ভব না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের জন্য কাজ করে, দেশের কল্যাণে কাজ করে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করছি। দেশকে আমরা আরো উন্নত করতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা-মা, ভাই-বোন কেউ নেই। আছে শুধু বাংলাদেশের জনগণ। তাদের জন্যই আমার কাজ। জিয়া-এরশাদ-খালেদা লুটপাট আর দুর্নীতিতে মত্ত ছিল। তাদের সময়ে কেউ ভোট দিতে পারেনি। লুট করেছে তারা। আমরা সরকারে এসে সব ধরনের সেবা নিশ্চিত করেছি। কমিউনিটি ক্লিনিক, স্কুল-কলেজ, রাস্তাঘাট করে দিয়েছি।

তিনি বলেন, ফরিদপুর পুরনো শহর, কিন্তু সবসময় অবহেলিত ছিল। আমরা সরকারে এসে উন্নয়ন করেছি। ফরিদপুরের মেডিকেল কলেজকে সম্প্রসারিত ও সেবার আধুনিকায়ন আমরাই করেছি। আমি জানি, ফরিদপুরে বিশ্ববিদ্যালয় নেই। ইনশাআল্লাহ, আবার সরকারে এলে সেটা করে দেবো।

এ সম্পর্কিত আরও পড়ুন