আর্কাইভ থেকে জাতীয়

‘বিএনপির লাভ নেই, পিটার হাসের মুরব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে’

‘মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের মুরব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে। বিএনপির আর দৌড়াদৌড়ি করে লাভ নেই।’ বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের  সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগ এই সামবেশের আয়োজন করে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কারও কাছে পাত্তা না পেয়ে বিএনপি এখন আমেরিকার পেছনে ঘুরছে।তারা পিটার হাসের কাছে সকালে নাশতা, দুপুরে লাঞ্চ এবং রাতে ডিনার করতে যায়। আমি জানি না পিটার হাস তাদের কী স্বপ্ন দেখিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন,পিটার হাস ভিসানীতি দেবেন, নিষেধাজ্ঞা দেবেন? কিন্তু পিটার হাসের অর্থাৎ মার্কিন মুরুব্বি আর উচ্চপর্যায়ের সঙ্গে আমাদের তলে তলে সব কথাবার্তা শেষ।পিটার হাস এখন আর কী করবেন?

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে বিএনপিকে আর কোনো খেলা খেলতে দেওয়া হবে না। ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে লাভ নেই। দিল্লি বহু দূর, ক্ষমতা বহু দূর।

শেখ হাসিনা দেশে নজিরবিহীন উন্নয়ন করেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই দেশে নজিরবিহীন নিরপেক্ষ নির্বাচন শেখ হাসিনাই করবেন। বঙ্গবন্ধুর কন্যা বেঁচে থাকলে এই দেশে নির্বাচন কেউ বন্ধ করতে পারবে না। বিএনপি নির্বাচনে না আসলে আমও যাবে, ছালাও যাবে।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার দাবি অযৌক্তিক উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক সরকার আজিমপুরের গোরস্থানে চিরনিদ্রায় শায়িত। ফখরুল সাহেব কি এখন গোরস্থান থেকে সেই লাশ টেনে আনবে? এই লাশে মুক্তি আসবে না।

এ সম্পর্কিত আরও পড়ুন