আর্কাইভ থেকে বাংলাদেশ

সিলিং ফ্যানে ঝুলছেন কলেজ শিক্ষক

সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করেছেন কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের এক শিক্ষক। নিহতের নাম আবু তাহের (৫২)।

আজ বুধবার (৯মার্চ) সকালে কুড়িগ্রামের পৌর শহরের হিঙ্গন রায় গোরস্থান পাড়া এলাকায় নিজ বাড়ির দ্বিতীয় তলা থেকে শিক্ষকের মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদিতে জুতা পায়ে ওঠেন তিনি। সেই সময় স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে মারধর করেন আবু তাহেরকে। 

পরবর্তী সময়ে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন। দীর্ঘদিনের সম্মানহানি ও হতাশাগ্রস্ত হয়ে তিনি সকালে বাসার দ্বিতীয় তলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন, এমনটাই দাবি স্ত্রী নাদিরা বেগমের।

গণমাধ্যমকে তিনি জানান, সকালে চারতলা থেকে দ্বিতীয় তলায় নেমে দেখেন স্বামী সিলিং ফ্যানে ঝুলছেন। তার চিৎকারে বিষয়টি সবাই জানতে পারে। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে। 

কলেজশিক্ষকের স্ত্রী নাদিরা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, তার স্বামী দীর্ঘদিন ধরে কলেজে শিক্ষকতা করেছেন। তিনি ভালো মানুষ ছিলেন। তার কলেজের কর্মচারীরা কয়েক দিন থেকে তাকে ফোন করছিল। মামলা নিয়ে তিনি মানসিক দুঃচিন্তায় ছিলেন। সকালে নামাজ পড়ে হাঁটতেও বের হয়েছিলেন আজ। 

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার গণমাধ্যমকে বলেন, ঘটনাস্থলে পুলিশের সদস্যরা রয়েছে। কলেজ শিক্ষকের আত্মহত্যার বিষয়টি সম্পর্কে বিস্তারিত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন