আর্কাইভ থেকে ফুটবল

সুইডেন-বেলজিয়ামের ম্যাচ চলাকালে গোলাগুলি, নিহত ২ সমর্থক

ইউরো ২০২৪ বাছাইপর্বে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল ইউরোপিয়ান ফুটবলের শক্তিশালী দুই দেশ বেলজিয়াম এবং সুইডেন। দুই দলের প্রত্যাশা ছিল, প্রতিযোগিতামূলক এক ম্যাচের। তবে শেষ পর্যন্ত আর তা হয়নি। স্টেডিয়ামের বাইরে সন্ত্রাসী হামলায় দুই ফুটবল সমর্থকের মৃত্যুর জেরে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

এর আগে, ৪৫তম মিনিট পর্যন্ত ১-১ সমতায় ছিল ম্যাচটি। ম্যাচের ১৫তম মিনিটে ভিক্টর গায়কোরেসের গোলে এগিয়ে যায় সুইডেন। তবে ম্যাচের ৩১তম মিনিটে বেলজিয়ামকে সমতায় ফেরান রোমেলু লুকাকো। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। এরপর ১-১ সমতায় নিয়েই টানেলে ফেরে উভয় দল।

এরপরই জানা যায়, ব্রাসেলসে সন্ত্রাসী হামলার খবর। ম্যাচ শুরুর প্রায় ৪৫ মিনিট আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে গোলাগুলির এই ঘটনা ঘটে।

ফুটবল-ম্যাচ-চলাকালে-গুলি

জানা গেছে, নিহত দুই ফুটবল সমর্থক সুইডেনের জার্সি পরিহিত ছিল। এরপরই ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেন দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা।

এক বার্তায় উয়েফা জানিয়েছে, আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজন সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সুইডিশ কোচ জেন অ্যান্ডারসনের ভাষ্য, সবারই মন ভারাক্রান্ত আর সব খেলোয়াড়ই এই ম্যাচ আর না খেলার সিদ্ধান্ত নিয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন