আর্কাইভ থেকে ক্রিকেট

আফগানদের বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ পাকিস্তানের

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আফগানিস্তান।  খেলায় টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান।  নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান এসেছে বাবরের ব্যাট থেকে।

সোমবার (২৩ অক্টোবর) চেন্নাইয়ের এম এ চিদাম্বারাম স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক ও আবদুল্লাহ শফিক। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে দেখেশুনে ব্যাট করে স্কোরবোর্ডে ৫৬ রান তোলেন।

তবে প্রথম পাওয়ার প্লের পরপরই বিদায় নেন ইমাম।  ২২ বলে ২ বাউন্ডারিতে ১৭ রানেই থামে বাঁহাতি এই ব্যাটারের ইনিংস।  তার বিদায়ের পর ফিফটি তুলে নেন আরেক ওপেনার শফিক। কিন্তু ৫৮ রানেই থামেন তিনি।

এরপর ব্যর্থ হয়েছেন মোহাম্মদ রিজওয়ান ও সউদ শাকিলরা। তবে একপ্রান্ত আগোলে দেখেশুনে ব্যাট করে ফিফটি তুলে নিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। তবে সেঞ্চুরির আশা জাগিয়েও তার ব্যাট থেকে এসেছে ৭৪ রান। তবে এই দুইজন ফেরার পর খানিকটা হলেও পথ হারায় দল। ব্যর্থ হয়েছেন মোহাম্মদ রিজওয়ান ও সউদ শাকিলরা।

তবে শেষের দিকে ইফতিখার আহমেদ-শাদাব খানের জুটিতে আবারও নিয়ন্ত্রণ নেয় পাকিস্তান। ইফতিখার ও শাদাব সমান ৪০ রান করে করেছেন। শেষ পর্যন্ত ২৮২ রানে থামে পাকিস্তানের ইনিংস।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন