আর্কাইভ থেকে স্বাস্থ্য

ডেঙ্গুতে মৃত্যু আরও ১৫ জন, হাসপাতালে ভর্তি ১৭২৮ রোগী

সারাদেশে এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এতে দেশে চলতি বছর মশাবাহী রোগটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৭০ জনে। পাশাপাশি গত একদিনে ডেঙ্গু নিয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭২৮ জন। এ নিয়ে চলতি বছর দেশে রোগটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭৪ হাজার ৮০৬ জনে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬ হাজার ২৭০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৭৬২ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৫০৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৮০৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৯ হাজার ৯৩২ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৭৪ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬৭ হাজার ১৬৬ জন। ঢাকায় ৯৭ হাজার ৩৫৪ এবং ঢাকার বাইরে ১ লাখ ৬৯ হাজার ৮১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৩৭০ জনের মৃত্যু হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন