আর্কাইভ থেকে ঢালিউড

সিগনেচার গ্রুপের সচেতনতামূলক বিজ্ঞাপনে আমির পারভেজ

সভ্যতার অগ্রগতিকে সবসময় ইতিবাচকভাবে আমরা দেখি। এখন প্রশ্ন হলো, এগিয়ে যাওয়ার এই সময়ে মানুষ হিসেবে নারীর মানবাধিকার কতটা প্রতিষ্ঠিত হয়েছে? নারীর প্রতি এখনও সহিংসতা, অমানবিকতা, অনাচার, বর্বরতা সহ্য করতে হচ্ছে। সম্প্রতি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে সিগনেচার গ্রুপ একটি সচেতনতামূলক বিজ্ঞাপন নিয়ে এসেছে। 

এই বিজ্ঞাপনের মডেল হয়েছেন সাংবাদিক ও জনপ্রিয় অভিনেতা আমির পারভেজ। বিজ্ঞাপনটিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন আরজুমান্দ আরা বকুল। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনটি বেশ সাড়া ফেলেছে। 

বিজ্ঞাপনে দেখা যায়, এক তরুণ তার পোষা তোতা পাখিকে শিস দেয়া শিখাচ্ছেন। অন্যদিকে রান্না ঘরে মা চা বানাচ্ছেন। শিসের শব্দ শুনে বিরক্ত হয়ে মা ওই তরুণকে শিষ দেয়া বন্ধ করতে বলেন। কারণ জানতে চাইলে মা বলেন, আমি প্রতিদিন যখন বাইরে যাই, কিছু মানুষ আমাকে দেখে এভাবেই শিস দেয়।  আর এই শিস শুনতে শুনতে  আমি একদম বিরক্ত হয়ে গেছি।  

এমন চমৎকার গল্পের সচেতনতামূলক এই বিজ্ঞাপনটি ১ দিন সিগনেচার গ্রুপ নিজেদের ফেসবুক পাতায় ভিডিওটি শেয়ার করে। এখন পর্যন্ত সেটি লক্ষাধিক-বার দেখা হয়েছে। শেয়ারও হয়েছে অসংখ্য। 

এই বিজ্ঞাপনের কাজের অভিজ্ঞতা জানতে চাওয়া হলে আমির পারভেজ জানান, এমন চমৎকার একটি বিজ্ঞাপনে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন এপি প্রোডাকশন বাংলাদেশ। সমাজকে ভালো ম্যাসেজ দেয়, এমন কাজ আরও করতে চাই। ধন্যবাদ সিগনেচার গ্রুপকে, এতো চমৎকার একটি কাজে পৃষ্ঠপোষকতা করার জন্য। 

প্রসঙ্গত, এর আগে মোজো, ট্রমা ম্যাটস, তরুলতাসহ বেশ কিছু বিজ্ঞাপনে দেখা মিলেছিল আমির পারভেজের। এছাড়া  মিউজিক ভিডিও, নাটক এবং উপস্থাপনায়ও ব্যস্ত সময় পার করছেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

.এএ

এ সম্পর্কিত আরও পড়ুন