আর্কাইভ থেকে বলিউড

৫২ বছর বয়সেও দিব্যি আছেন একা

সবে ৫২ পূর্ণ করে ৫৩ বছরে পা দিয়েছেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী টাবু। ফিল্মি পরিবারে জন্মগ্রহণ করায় অভিনেত্রী হওয়াই যেন ছিল তার ভাগ্য।

কিন্তু এ জগতে প্রতিষ্ঠা পাওয়ার পরও ব্যক্তিগত জীবনে বরাবর একাই থেকেছেন তিনি। বয়স ৫২ পেরিয়ে আজও তিনি অবিবাহিত। বহু আগে একটি সাক্ষাৎকারে টাবু জানিয়েছিলেন, কেন তিনি বিয়ে করছেন না।

১৯৮০ সালে বলিউডে অভিষেক করেন এই নায়িকা। অভিনয় জীবনে নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন টাবু। অভিনয় দক্ষতা দেখিয়ে মন জয় করেছেন ভক্ত-সমালোচক থেকে দর্শকদের।

টাবু

মাত্র ১৪ বছর বয়সে এক ধর্ষিতা কিশোরীর চরিত্রে অভিনয় করে চলচ্চিত্র সমালোচকদের একেবারে চমকে দিয়েছিলেন টাবু। বাণিজ্যিক সিনেমা থেকে অন্যধারার সিনেমায় তার অবাধ যাতায়াত। সেই টাবু জানান, অভিনেতা অজয় দেবগণের জন্যই তিনি আজও অবিবাহিত।

তাহলে কি জনপ্রিয় অভিনেত্রী কাজলের স্বামী অজয়ের সঙ্গে প্রেম করতেন এই নায়িকা? ব্যাপারটা আসলে একেবারেই তা নয়। টাবুর ভাই আর্য ও অজয় দেবগণ ঘনিষ্ঠ বন্ধু। টাবুর যে সময় প্রেম করার বয়স ছিল, সেই সময় তাকে চোখে চোখে রাখতেন অজয় ও আর্য।

অভিনেত্রীর কথায়, যে ছেলের সঙ্গে টাবু বন্ধুত্ব করতেন, তাকেই হুমকি ধামকি দিয়ে বিদায় করতেন অজয়। সে কারণেই আজও তার বিয়ে হয়নি বলে বলেন টাবু। কিন্তু এ কথা মানতে নারাজ নায়িকার ভক্তরা। তার বিয়ে না করার পেছনে অন্য কারণ আছে বলে ধারণা সবার।

টাবু-

কিন্তু কী সেই কারণ, তা নিয়ে কখনোই মুখ খোলেননি টাবু। কখনো কোনো অভিনেতার সঙ্গে তার প্রেমের গুঞ্জনও ছড়ায়নি। ৫২ বছর বয়সেও দিব্যি রয়েছেন একা। তবে কাজের গতি আগের মতই। যেন অভিনয়ই তার জীবন-সংসার।

এ সম্পর্কিত আরও পড়ুন