আর্কাইভ থেকে বলিউড

গায়ের রঙ ব্যাপার নয়, আত্মবিশ্বাসী হওয়াটা জরুরি

গায়ের রঙ শ্যামলা হওয়ায় তাকে পোহাতে হয়েছে বেশ কষ্ট। বহুদিন ধরে চেষ্টার পর বলিউডে নিজের স্থান পাকাপোক্ত করতে সক্ষম হয়েছেন, নওয়াজুদ্দিন সিদ্দিকী। তবে ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করেও কোনো লাভ পাননি বলে সম্প্রতি মন্তব্য করেছেন এই তারকা।

সিনেমাজগতে তার যাত্রা শুরুর পথটা মোটেও মসৃণ ছিল না। অভিনয়জীবনের শুরুতে ‘প্রথাবিরুদ্ধ’ নায়কের তকমা পেয়েছিলেন ‘বজরঙ্গি ভাইজান’ এর এই অভিনেতা।

 

নওয়াজুদ্দিন-সিদ্দিকী

সম্প্রতি এক সাক্ষাৎকারে নওয়াজুদ্দিন বলেন, জীবনের একটা লম্বা সময় জুড়ে আমিও ভাবতাম আমি দেখতে ভালো না। একটা সময় নিজের ব্যাপারে আত্মবিশ্বাসী হতে শুরু করি। তখন বুঝতে পারি আত্মবিশ্বাসী হওয়া কতটা জরুরি।

তিনি জানান, গায়ের রঙের কারণে তার আত্মবিশ্বাস অনেক কমে গিয়েছিল। তখন নানারকমের ক্রিম ব্যবহার করা শুরু করেন, কিন্তু কিছুতেই কাজ হচ্ছিল না। পরবর্তীতে বুঝতে পেরেছিলেন তিনি যেমন আছেন, তেমনই থাকবেন।

নওয়াজুদ্দিন বলেন, যেহেতু অন্যরা ভাবতো আমি দেখতে ভালো না, আমার মধ্যেও নিজের ব্যাপারে বিরূপ ধারণা জন্মেছিল।

পরে সেই পরিবেশ থেকে বেরিয়ে আসার পর তার দৃষ্টিভঙ্গি বদলে যায়। তিনি বুঝতে পারেন তার নিজের মধ্যে কিংবা চেহারায় কোনো সমস্যা নেই। এই অভিনেতার মতে, চারপাশের মানুষের কারণেই আমাদের আত্মবিশ্বাস নষ্ট হয়, নিজের ব্যাপারে সংকোচ তৈরি হয়।

 

নওয়াজুদ্দিন-সিদ্দিকী

তিনি বলেন, প্রতিটি মানুষেরই জীবনের একটা পর্যায়ে গিয়ে আত্মবিশ্বাসী হওয়া খুব দরকার। চেহারা বা গায়ের রং নিয়ে দ্বিধাদ্বন্দ্বে না ভুগে নিজের যা আছে, তা মেনে নিতে হবে ও এ ব্যাপারে সন্তুষ্ট হতে শিখতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন