আর্কাইভ থেকে বাংলাদেশ

চাঁদাবাজি ঠেকাতে ফোন নম্বর দিলেন বাণিজ্যমন্ত্রী

কোথাও যদিও চাঁদাবাজির কারণে পণ্যের দাম বেড়ে যায় তাহলে আমার নম্বরটি নিন। কোন কোন পয়েন্টে চাঁদাবাজি হচ্ছে আমাকে জানান, আমি নিজে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবো। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ।

আজ রোববার (৩ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজার পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, চালের বাজারে কিছুটা অসঙ্গতি দেখেছি। পাইকারিতে মোটা চাল ৪৩-৪৪ টাকা, খুচরায় সেটা আরও বাড়বে। তবে এখন আর মোটা চাল কেউ খান না। রিকশাচালকও চিকন চাল খোঁজেন। আমরা খুচরায় আরও মনিটরিং বাড়াতে চাই, এজন্য কাজ করবে টাস্কফোর্স।  

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে দ্রব্যমূল্য বাড়ছে বলেই আমরা বারবার বাজারে আসছি, ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছি। বাজারে পাইকারিতে তেমন সমস্যা না থাকলেও খুচরা-পাইকারিতে দামের বেশ তারতম্য দেখছি।

তিনি বলেন, ঢাকায় বেগুন ৫০ টাকা আর রংপুরে ১৫ টাকা। আমরা ভোররাতে ট্রাক বাজারে আসার সময় মনিটরিং বাড়াতে চাই। এতে বোঝা যাবে দামের পার্থক্য। মাংসের হঠাৎ দামবৃদ্ধি নিয়ে তিনি বলেন, মাংসের দাম সিটি কর্পোরেশন নিয়ন্ত্রণ করে। আমরা সিটি কর্পোরেশনের সঙ্গে বসতে চাই।

ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্য মন্ত্রী বলেন, আল্লাহ আপনাদের মাফ করবেন না। যেখানে উৎসবের সময় বিশ্বের সব দেশে দাম কমে, আমাদের এখানে দাম বাড়ানো হয়।  

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন