আর্কাইভ থেকে বাংলাদেশ

আলোচিত সেই নলকূপ অপারেটর গ্রেপ্তার

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুই কৃষকের ধানের জমিতে পানি না দেয়ায় আত্মহত্যার ঘটনায় মুল হোতা গভীর নলকূপ অপরেটরকে গ্রেপ্তার করেছে পুলিশ। নলকুপ অপারেটরের নাম সাখাওয়াত হোসেন (৩০)। তিনি উপজেলার ইশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে। সাখাওয়াত উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি।

শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ রোববার (৩ এপ্রিল ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশের মুখপাত্র।

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ইফতেখায়ের আলম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম সঙ্গিয় ফোর্স নিয়ে উপজেলার চব্বিশনগর এলাকায় অভিযান চালায়। ওই এলাকার তার এক আত্মীয়র বাড়িতে তল্লাশী চালিয়ে সাখাওয়াতকে গ্রেফতার করা হয়। দুই কৃষকের মৃত্যুর পর সাখাওয়াত ওই এলাকায় পালিয়ে ছিলেন । রোববার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
 
উল্লেখ্য, ধান খেতে পানি না পেয়ে গত ২৩ মার্চ বিকেলে ইশ্বরীপুর গ্রামে গভীর নলকূপের পাশে দাঁড়িয়ে বিষপান করেন আদিবাসি কৃষক অভিনাথ মার্ডি (৩৬) এবং তার চাচাতো ভাই নিমঘুটু গ্রামের রবি মার্ডি (২৭)। অভিনাথ বিষপানের রাতেই নিজ বাড়িতে মারা যান এবং দুইদিন পর ২৫ মার্চ রাতে হাসপাতালে মারা যান রবি। এ ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমরন বাদি হয়ে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। এছাড়াও উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন