আর্কাইভ থেকে দেশজুড়ে

পঞ্চগড়ে বিজিবির জনসচেতনতামূলক সভা

পঞ্চগড়ের সীমান্ত এলাকা দিয়ে মাদক পাচার ও চোরাচালান রোধে সীমান্ত এলাকার জনসাধারণদের নিয়ে সচেতনতামূলক সভা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া সীমান্ত ফাঁড়ির আয়োজনে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঢাঙ্গী পুকুরী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নুর ই আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান হাকিম উপস্থিত ছিলেন। এসময় অন্যান্যদের মধ্যে হাড়িভাসা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য হাসিবুল ইসলাম, ঢাঙ্গী পুকুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।  সভায় নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার রহমাতুল কবীর সহ সীমান্তে বসবাসরত বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

সভায় নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান হাকিম বলেন, অনেক সময় আমাদের দেশের মানুষজন সীমান্ত এলাকায় কৃষি কাজ করতে গিয়ে অবৈধভাবে ভারতীয় সীমানায় অনুপ্রবেশ করে। যা মোটেই কাম্য নয়। কিছু দুষ্কৃতিকারী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ছাগল, সুপারী সহ নানা পন্য পাচার করে থাকে। সেই সাথে তারা অনেক সময় সীমান্তের কাটা তারের বেড়া কেটে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করে মাদক, গরু সহ নানা পন্য নিয়ে আসেন। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে। সীমান্তে চোরাকারবারীরা এলে তাদেরকে প্রতিহত করতে দ্রুতই বিজিবিকে জানাবেন।

তিনি আরও বলেন, ঘাগড়া সীমান্তে ১৫ কিলোমিটার এলাকা মাত্র একটি বিওপির সদস্যরা টহল দেয়। এত বড় সীমান্তে বিজিবির একটি বিওপির পক্ষে কাজ করা কঠিন। তাই সীমান্ত আইন মেনে চলা, মাদক ও চোরাচালান রোধে সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি। সেই সাথে চোরাকারবারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার ঘোষণা দেন বিজিবির এই অধিনায়ক।

 

এ সম্পর্কিত আরও পড়ুন