আর্কাইভ থেকে বাংলাদেশ

বার্সার পয়েন্ট ভাগাভাগি

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের মাঠে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই দৃষ্টিনন্দন গোলে স্বাগতিকদের এগিয়ে নেন নাউফ। এরপর বার্সেলোনাকে সমতায় ফেরান ফেরান তোরেস।  

প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দুই দলই বেশ সুযোগ তৈরি করেছিলো। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় পারফেক্ট ফিনিশিং হয়নি। দ্বিতীয়ার্ধে দুই দলই পায় গোলের দেখা। আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকে ম্যাচ। ম্যাচের ৭৮ মিনিটের পর থেকে বাকি সময় দশজন নিয়ে খেলে ফ্রাঙ্কফুর্ট। শেষ পর্যন্ত আর কোনো দল গোল করতে পারেনি।  

তৃতীয় মিনিটে বক্সের বাইরে থেকে ফেরান তোরেসের নেওয়া দূর পাল্লার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন কেভিন ট্র্যাপ। ষষ্ঠ মিনিটে প্রতি আক্রমণে গিয়ে দারুণ সুযোগ নষ্ট করে ফ্রাঙ্কফুর্ট। সতীর্থের বাড়ানো বল বক্সের ভেতর থেকে শট নিয়ে ফাকা পোস্টেও জাল খুঁজে পাননি লিন্ড্রস্ট্রম।  

বিরতি থেকে ফেরার মিনিট দুয়েকের মধ্যেই এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। কর্নার থেকে আসা বল বার্সেলোনার বক্স থেকে ক্লিয়ার করলে বক্সের সামনে পেয়ে যান আনসগার নাউফ। দেখে শুনে দারুণ ভলিতে ডান দিকের পোস্টের উপরের দিকে লক্ষ্যভেদ করেন নাউফ। পরের মিনিটে আবারও আক্রমণে উঠে সুযোগ নষ্ট করে ফ্রাঙ্কফুর্ট।  

৬৬ মিনিটে ফেরান তোরেসের গোলে সমতায় ফেরে বার্সেলোনা। দারুণ দলীয় কম্বিনেশনে গোল পায় বার্সা। দেম্বেলে, ডি ইয়ংয়ের পা ছুঁয়ে বল পেয়ে জাল খুঁজে নেন তোরেস। ৭৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তুতা। এতে দশ জনের দলে পরিণত হয় ফ্রাঙ্কফুর্ট। এর আগে ৬১ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন এই ডিফেন্ডার। বাকি সময় দশ জন নিয়ে খেলেও বার্সেলোনাকে আটকে দেয় ফ্রাঙ্কফুর্ট।  

ফিরতি লেগে আগামী ১৪ই এপ্রিল দিবাগত রাতে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচে যারা জিতবে তাদেরই নিশ্চিত হবে সেমিফাইনাল।

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন