আর্কাইভ থেকে দেশজুড়ে

রংপুরে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা

রংপুর মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীকে সাজা দেয়ার প্রতিবাদে হরতাল ডেকেছে রংপুর মহানগর বিএনপি। আগামীকাল বুধবার (২২ নভেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল পালনে রংপুরবাসীকে আহ্বান জানান। এ সময় মহানগরবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনেরও আহ্বান জানিয়েছে দলটি।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে এক ভিডিও বার্তায় হরতালের ঘোষণা দেন রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু।

তিনি ভিডিও বার্তায় বলেন, ‘অবৈধ আওয়ামী সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার লক্ষ্যে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট মামলার ফরমায়েশি রায় প্রদান করেছেন আদালত। সেই রায়ে রংপুরের কৃতি সন্তান বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ সভাপতি তারেক হাসান সোহাগ, যুবদল কর্মী আরিফ হোসেনকে সাজা প্রদান করা হয়েছে। সেই সঙ্গে রংপুর মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, গ্রেপ্তার এবং বাসায় বাসায় পুলিশি তল্লাশীর নাম হয়রানি করা হচ্ছে। এরই প্রতিবাদে বুধবার রংপুর মহানগর এলাকায় বিএনপির ডাকে সকাল-সন্ধা হরতাল পালিত হবে।’

এর আগে, সোমবার (২০ নভেম্বর) নাশকতার মামলায় রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ-উন-নবী ডন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেনসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন