আর্কাইভ থেকে বাংলাদেশ

যে দুটি আসনে ফরম নিলেন জি এম কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরের নামে দুটি সংসদীয় আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। ঢাকা-১৭ এবং রংপুর-৩ এই দুটি সংসদীয় আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বলে গণমাধ্যমে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা খলিলুর রহমান।

মঙ্গলবার (২১ নভেম্বর) বনানীতে চেয়ারম্যানের কার্যালয়ে দ্বিতীয় দিনের মতো জাতীয় পার্টি থেকে মনোনয়নপ্রত্যাশী নেতা-কর্মীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

দ্বিতীয় দিনের মনোনয়ন ফরম বিক্রি শেষে জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমে বলেন, দ্বিতীয় দিনে ৬২২টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। গতকাল (প্রথম দিন) বিতরণ করা হয়েছিল ৫৫৭টি মনোনয়ন ফরম। এ নিয়ে দুই দিনে মোট ১ হাজার ১৭৯টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে।

খন্দকার দেলোয়ার আরও বলেন, ২৩ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হবে। প্রতিটি মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা। তবে এর মধ্যে কিছু কিছু মনোনয়ন ফরমের ক্ষেত্রে ‘সৌজন্য’ আছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সারাদিন বনানী চেয়ারম্যানের কার্যালয় প্রচুর মানুষের ভিড় দেখা গেছে। কর্মীদের হাতে নিজেদের সমর্থিত নেতার প্ল্যাকার্ড, ফেস্টুন, পোস্টার ছিল। কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিরা। নেতা-কর্মীদের আনন্দমিছিল আর স্লোগানের তালে তালে বাজানো হয় ব্যান্ডপার্টির বাদ্য।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন