আর্কাইভ থেকে বাংলাদেশ

নেপথ্যের নায়ক মেসি!

আবারো একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির আক্রমণভাগের তিন তারকা। হ্যাটট্রিকের আনন্দে ভাসলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। সতীর্থদের করা তিন গোলে অবদান রাখলেন লিওনেল মেসি। এক কথায় বললে এ যেন আগের ম্যাচেরই পুনরাবৃত্তি। ক্লেহমোঁকে উড়িয়ে লিগ টেবিলে ১৫ পয়েন্টে এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল।

আগের ম্যাচে মেসি নেইমার এমবাপে প্রথমবারের মতো একই ম্যাচে গোল উৎসব করেছিলেন। গত রাতে করলেন আরো একটি। তবে এবারেরটা ভিন্ন, কারণ এমবাপে ও নেইমার করেছেন হ্যাটট্রিক, আর মেসি করেছেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। তাতে পিএসজি ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্লেমঁ ফুতকে।

মেসির পাস থেকে নেইমারের গোলে রাতের শুরুটা হয় পিএসজির। এর কিছু পরে মেসির পাস ছুটে যায় এমবাপের কাছে, ফরাসি তারকাও সেটা গোলে রূপ দিতে ভুল করেননি। বিরতির একটু আগে গোল একটা হজম করে বসে দলটি, ফলে প্রথমার্ধটা এক গোলে এগিয়ে থেকেই পার করে দেয় ফরাসি দলটি।

লিগ ওয়ানে প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ৬-১ গোলে জিতেছে তারা। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের মধ্যে তারা করেছে চারটি। লিগে প্রথম দেখায় গত সেপ্টেম্বরে ঘরের মাঠে ৪-০ গোলে জিতেছিল প্যারিসের দলটি।

সবশেষ দুই রাউন্ডে ১১ গোল করা পিএসজি হজম করেছে দুটি। আগের ম্যাচে লরিয়েঁকে ৫-১ ব্যবধানে হারাতে দুটি করে গোল করেছিলেন এমবাপে ও নেইমার, একটি মেসি।

এদিকে এই ম্যাচে তিন গোল করে এমবাপে ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন। বর্তমানে তার গোল ২০টি। সবচেয়ে বেশি গোলে অবদান রাখা খেলোয়াড়ও পিএসজিরই। চলতি মৌসুমে ১৮ ম্যাচে ১৩ গোল করিয়েছেন মেসি। সহজভাবে বলা যায়, ক্যারিয়ারের সবচেয়ে বাজে মৌসুমটাও তাহলে অতো বাজে নয় মেসির

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন