আর্কাইভ থেকে ফুটবল

মাঠ থেকে তুলে নেয়ায় কান্না করা রিচার্লিসনের ফিরেছে সুদিন

সবশেষ আন্তর্জাতিক ম্যাচে ব্রাজিল দলে ডাক পাননি রিচার্লিসন।  এর আগে দলে ডাক পেয়েও হয়েছেন হতাশ। সহজ গোলের সুযোগ মিস করায় মাঠ থেকে তাকে তুলে নিয়েছিলেন ব্রাজিল কোচ ফার্নান্দো দিনিজ। সেদিন মাঠ থেকে তুলে নেওয়ার পর ডাগআউটে বসে কাঁদতেও দেখা যায় রিচার্লিসনকে।

তাঁর সেই চোখের জলের যন্ত্রণা কতোটা ছিলো তা ফুটে উঠে কিছুদিন পরেই তার কথায়।  এমন বিপর্যস্ত অবস্থা থেকে মুক্তি পেতে নিতে চেয়েছেন মনোবিদের সাহায্যও।

শুধু জাতীয় দলেই নয়, ক্লাব ফুটবলেও খারাপ সময় কেটেছে তার। এভারটন থেকে টটেনহ্যামে যোগ দেওয়ার পর যেন গোল করতে ভুলে গেছেন তিনি।  মাঠে এমন অবস্থার জন্য ফরোয়ার্ড হয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে শুনতে হয়েছে গোলরক্ষক উপাধি, প্রতি ম্যাচেই তিনি রেখে চলেছেন ক্লিনশিট।

এবার যন্ত্রণা থেকে এবার কিছুটা হলেও মুক্তি মিলেছে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।  সবশেষ দুই ম্যাচে পেয়েছেন তিন গোলের দেখা।  যার মধ্যে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জোড়া গোল করে দলের বড় জয়ে রেখেছেন অনেক বড় ভূমিকা।  এরপর নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষেও তার পায়ের বল ছুঁয়েছেন জাল।

রিচার এমন পারফরম্যান্সের পর স্পার্সদের কোচ পোস্তেকোগলু দারুণ খুশি। রিচার্লিসনকে ‘গোলমাউথ মনস্টার’ উল্লেখ করে সন্তুষ্টি প্রকাশ করেন।  সেই সাথে রিচারলিসন এখন শারীরিক ও মানসিক ভাবেও ঠিকঠাক আছেন বলেও জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন