আর্কাইভ থেকে ক্রিকেট

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ রানে হেরেছে বাংলাদেশ দল।   এই হারে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে বাংলাদেশ।

রোববার (১৭ ডিসেম্বর) ডুনেডিনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে উইল ইয়ংয়ের ১০৫ ও অধিনায়ক টম ল্যাথামের ৯২ রানে ভর করে নিউজিল্যান্ড ৩০ ওভারে ২৩৯ রান সংগ্রহ করে।  তবে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৪৫ রানের।

এমন পরিস্থিতি ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ। দীর্ঘদিন পর দলে ঢুকা সৌম্য সরকার বিদায় নেন খালি হাতেই।  দ্বিতীয় উইকেটে এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্ত মিলে গড়েন ৪৬ রানের জুটি তবে। দলীয় ৪৭ রানে শান্ত ১৫ রান করে সোধির বলে বোল্ড হয়ে ফিরে যান।

এরপর হাফসেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে ফিরে যান বিজয়। দলীয় ৯২ রানে লিটন ফিরলে বিপড়ে পড়ে টাইগাররা। লিটনের বিদায়ের ১১ রান পর অভিজ্ঞ মুশফিক ৪ রান করে ফিরে যান।

তবে ৬ষ্ঠ উইকেটে তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন বাংলাদেশকে স্বপ্ন দেখাতে থাকেন। এ দুজনে গড়েন ৫৬ রানের জুটি। দলীয় ১৫৯ রানে ২৭ বলে ৩৩ রান করে সোধির দ্বিতীয় শিকারে পরিণত হন তৌহিদ হৃদয়। এরপর আফিফ ২৮ বলে ৩৮ রান করে থামলে জয়ের আশা ভেস্তে যায়।

মিরাজ শেষ পর্যন্ত ২১ বল ২৮ রানে অপরাজিত থাকলেও পরাজয়ের ব্যবধানই শুধু কমিয়েছে। নির্ধারিত ৩০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এ সম্পর্কিত আরও পড়ুন