আর্কাইভ থেকে দেশজুড়ে

ক্রমাগত কমছে পঞ্চগড়ের তাপমাত্রা

পঞ্চগড়ে ক্রমাগত বাড়ছে শীতের প্রকোপ। কয়েক দিন ধরে উত্তরের এ জেলার উপর দিয়ে হিমেল বাতাস বয়ে যাওয়ার কারণে উঠানামা করছে তাপমাত্রা। পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়। জেলার তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আবহাওয়া তথ্যানুযায়ী,  ২০ ডিসেম্বর তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, ১৯ ডিসেম্বর ৯ দশমিক ৫, ১৮ ডিসেম্বর ৯ দশমিক ৭, ১৭ ডিসেম্বর ১০ ও ১৬ ডিসেম্বর ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

চারপাশে কুয়াশাচ্ছন্ন পরিবেশের সঙ্গে শীতের তীব্রতা বৃদ্ধি পায় সন্ধ্যার পর থেকে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার চাঁদরে ঢেকে থাকে চারপাশ। সকালের পর সূর্যের আলোর দেখা মিললেও তেমন উত্তাপ ছড়াচ্ছে না। ফলে শীতের কারণে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে আমরা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে শীতবস্ত্র চেয়ে চাহিদাপত্র পাঠানো হয়েছে। প্রকৃত গরিব, অসহায় ও শীতার্তদের মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন