আর্কাইভ থেকে ক্রিকেট

লঙ্কানদের বিপক্ষে উইন্ডিজের ওয়ানডে সিরিজ জয়

এভিন লুইসের সেঞ্চুরিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও লঙ্কানদের বিপক্ষে দারুণ জয় তুলে নিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে ৫ উইকেটে জিতে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে নিল স্বাগতিকরা।

অ্যান্টিগোয়াতে টসে হেরে ব্যাটিং করতে নেমে ক্যারিবীয়ান বোলারদের দাপটে শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। তবে একদিক আগলে রেখে দলকে টেনে নেন দানুশ গুনাথিলাকা। দলীয় ৫০ রানে তিন ব্যাটসম্যানের বিদায়ের পর চান্দিমাল এসে গুনাথিলেকার সাথে জুটি বাঁধেন।

দলকে খাদের কিনারা থেকে টেনে নিজের ব্যক্তিগত ফিফটি পূরণ করে শতকের দিকেই যাচ্ছিলেন গুনাথিলাকা। কিন্তু শতরান থেকে মাত্র ৪ রানের দূরে থাকতে ফিরতে হয় তাকে। অপরদিকে ৭১ রানের দারুণ ইনিংস খেলেন চান্দিমাল। শেষ দিকে হাসারাঙ্গার ৩১ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংসে ৮ উইকেটে ২৭৩ রানের বড় সংগ্রহ অর্জন করে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও ওয়েস্ট ইন্ডিজকে অসাধারণ জুটি উপহার দেন দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ। দুজনেই দুর্দান্ত ফিফটি করে শতকের দিকে এগিয়ে যাচ্ছিলেন। অসাধারণ ব্যাটিং করে ক্যারিয়ারের তৃতীয় চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন লুইস।

১৯২ রানের জুটির পর ব্যক্তিগত ১০৩ রান করে বিদায় নেন লুইস। পরের ওভারেই ৮৪ রান করে ফেরেন শাই হোপও। দুজনের বিদায়ের পর রানের গতি কিছুটা নিম্নমুখী হয়। এতে চাপে পড়ে ক্যারিবিয়ানরা।

শেষ ৬ ওভারে জয়ের জন্য ৫৭ রানের প্রয়োজন ছিল। সেই সমীকরণ সহজ করে দেয় পোলার্ডের ১১ বলে ১৫ আর অ্যালেনের ৭ বলে ১৫ রানের ছোট ক্যামিও ইনিংস। শেষ ওভারে জিততে ৯ রান প্রয়োজন হলে ২ বল আগেই নিকোলোস পুরান দলের জয় নিশ্চিত করেন। আর এতেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে ক্যারিবিয়ানরা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন