আর্কাইভ থেকে এশিয়া

মন্ত্রী-সাংসদ-পুলিশসহ ৯জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

সাবেক সাংসদ (বিধায়ক) মেওয়ারম জৈন এবং আরও আটজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন এক মহিলা। এফআইআরে নাম রয়েছে মন্ত্রী গিরধর সিং সোধা, রাজস্থান পুলিশের অফিসার আনন্দ সিং রাজপুরোহিত, বারমের স্টেশন হাউস অফিসার গঙ্গারাম খাওয়া এবং সাব ইন্সপেক্টর দাউদ খানের। তিনি দাবি করেন, ২০২১ সাল থেকে তারা তাকে ধর্ষণ করে আসছেন। ঘটনাটি ভারতের রাজস্থানের।

এফআইআরের সত্যতা স্বীকার করে এসএইচও শাকিল আহমেদ জানিয়েছেন, জৈন এবং আরও আটজনের বিরুদ্ধে গণধর্ষণ, ভয় দেখানো এবং হুমকি দেয়ার অভিযোগ এনে একটি রিপোর্ট দায়ের করা হয়েছে। মহিলা জানিয়েছেন, তার বাবার অসুস্থতার কারণে তিনি পাঁচ বছর আগে রাম স্বরূপ নামে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাকে জৈনের সঙ্গে পরিচয় করিয়ে দেন। ধর্ষণের অভিযোগ উঠেছে রাম স্বরূপের বিরুদ্ধেও।

এক পুলিশ কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘মহিলা বলেছেন ২০২১ সাল থেকে জৈন তাকে ধর্ষণ করছেন। যদিও রাম স্বরূপ, যিনি তাকে জৈনের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন, তিনি পাঁচ বছর ধরে তাকে ধর্ষণ করছেন বলে এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়েছে।

ওই মহিলার অভিযোগ, স্বরূপ তাকে ধর্ষণ করে এবং যৌন নির্যাতন চালিয়ে যাওয়ার হুমকি দেয়। তিনিই বছর তিনেক আগে বিধায়ক জৈনের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন তার বাড়িতে। এমনকী অভিযোগ তার কিশোরী মেয়ে ও তার এক বন্ধুকেও ধর্ষণ করে।

এ সম্পর্কিত আরও পড়ুন