আর্কাইভ থেকে বাংলাদেশ

বাঘের ডেরায় সিংহের দল

দুই ম্যাচের টেস্টের সিরিজ খেলতে আজ রোববার (৮ মে) কিছুক্ষণ আগেই ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে চট্টগ্রামে আর ২৩ মে ঢাকায় শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ দুটি। 

ঢাকায় পৌঁছে এক দিন বিরতির পর বিকেএসপিতে অনুশীলন ম্যাচ খেলবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে থাকা লঙ্কানরা। ১০ ও ১১ মে অনুষ্ঠেয় সেই প্রস্তুতি ম্যাচের স্কোয়াড গঠনে প্রথম শ্রেণির পাশাপাশি সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগের পাফর্মারদেরও গুরুত্ব দিয়েছেন নির্বাচকরা। 

এক মৌসুমে হাজার রান করা টপ অর্ডার ব্যাটার আনামুল হক বিজয়কে স্কোয়াডে রেখেছে  বিসিবি’র নির্বাচক কমিটি। ব্যাটার শাহাদাত হোসেন এবং পেসার এনামুল হক, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম ও মুশফিক হাসানকে সুযোগ দেওয়া হয়েছে আন্তর্জাতিক প্রতিপক্ষের সামনে নিজেদের মেলে ধরার।

স্বাগতিকদের বিপক্ষে বিকেএসপিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। সেই ম্যাচের প্রতিপক্ষ বিসিবি একাদশ ঘোষিত হয়েছে গতকাল (শনিবার)।

প্রস্তুতি ম্যাচের দল : মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন, রিশাদ হোসেন, এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম, অমিত হাসান ও আবু জায়েদ রাহি।

মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন ১৪ সদস্যের সেই দলে বাংলাদেশের টেস্ট স্কোয়াডের একজনই আছেন, মোসাদ্দেক হোসেন। আছেন সদ্যই টেস্ট দল থেকে বাদ পড়া পেসার আবু জায়েদ রাহি ও ওপেনার সাদমান ইসলাম। টেস্ট দল থেকে আরো আগে বাদ পড়া সাইফ হাসানও ডাক পেয়েছেন প্রস্তুতি ম্যাচের দলে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন