রাজনীতি

‘যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশের নির্বাচনে বেশি ভোট পড়বে’

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে যে হারে ভোট পরে,তার চেয়েও বেশি শতাংশ ভোটার আমাদের দেশের নির্বাচনে ভোট দেবে। আন্তর্জাতিক অনেক সংস্থা নির্বাচনী পর্যবেক্ষক পাঠিয়েছে। এ নির্বাচনকে নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশের আগ্রহ তৈরি হয়েছে। এতেই প্রমাণিত হয়, আন্তর্জাতিক মহল নির্বাচনকে ভালোভাবে গ্রহণ করেছে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আলাপকালে সাংবাদিকদের  এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সুষ্ঠু সুন্দর উৎসবমুখর পরিবেশেই দেশে একটি নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনকে আন্তর্জাতিক সম্প্রদায় ইতিবাচকভাবে গ্রহণ করেছে।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচন প্রতিহত করার ঘোষণা জনগণ কার্যত প্রত্যাখ্যান করেছে। এ কারণেই তারা নির্বাচন প্রতিহত করার ঘোষণা থেকে এখন নির্বাচন বর্জনের ডাক দিয়েছে। জনগণ ব্যাপকভাবে সাড়া দেয়ায়,বিএনপি এখন নির্বাচন‌ প্রতিহত করা থেকে পিছু হটেছে।

বাম দল প্রসঙ্গ তিনি বলেন, বাম দলগুলোর তেমন কোন জনসমর্থন নেই। সে কারণে তাদের ভোট বর্জনে তেমন কিছু যায় আসে না। কয়েকটি স্থানে জাতীয় পার্টির প্রার্থীরা সরে গিয়েছেন, এতেও নির্বাচনে কোন প্রভাব পড়বে না।

প্রসঙ্গত, বিএনপি কিছু ইহুদি এজেন্ট নিয়োগ করে আন্তর্জাতিক গণমাধ্যমে নির্বাচন নিয়ে রিপোর্ট করানোর চেষ্টা চালাচ্ছে বলে এসময়ে দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন