দেশজুড়ে

নির্বাচনের আগেই ভোটকেন্দ্রে আগুন

নির্বাচনের আগে দেশের কয়েকটি জেলায় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বত্তরা। রাজশাহীর ও ফেনী জেলার দুটি  ভোটকেন্দ্রে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া আগুন দেয়ার ঘটনা ঘটেছে বরিশাল বাবুগঞ্জ উপজেলার একটি ভোট কেন্দ্রে।

শুক্রবার (৫ জানুয়ারি ) সকালে ও বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিনগত রাতে এসব কেন্দ্রে আগুন দেয়ার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছে সংশ্লিষ্ট এলাকার সহকারি রিটার্নিং ও  পুলিশ কর্মকর্তারা। তবে রাজশাহীর আড়ানি উপজেলার ভোট কেন্দ্রের আগু শর্ট সার্কিটে হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ফেনীর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ফেনীর সোনাগাজী উপজেলার  চর সাহাভিখারী উচ্চ বিদ্যালয়ের একটি ভবনে আগুন দেয়া হয়। আগুনে স্কুলের আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে যায়। আগুন দেয়ার আধাঘন্টার মধ্যে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে।

ওসি আরও জানান, প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির দ্বন্দ্বে এমন ঘটনা ঘটেছে। ঐ এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

রাজশাহী জেলায় আগুনে ক্ষতিগ্রস্ত, জিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আলী বলেন, গতকাল রাত সাড়ে ১১টার দিকে আগুন দেয় দুষ্কৃতকারীরা। অফিসের পেছনের জানালার ফাঁক দিয়ে আগুন দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বিদ্যালয়ের বাইরে পেট্রোল পড়ে থাকতে দেখা গেছে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করা হবে।

বরিশাল বাবুগঞ্জ বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাকিলা রহমান জানান, গেলো বুধবার  মধ্যরাতে বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের ৪৪ নম্বর ঘটকের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি কক্ষে এ আগুন দেয়া হয়।  আগুনে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তন কক্ষের জানালার পর্দা, বেশ কিছু ফেস্টুন ও কাগজপত্র পুড়ে গেছে।

তিনি আরও জানান, বিষয়টি জানার পরে ঐ কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে কেন্দ্রটি সার্বক্ষনিক নজরদারিতে আছে।

উল্লেখ্য, আগুন দেয়া কেন্দ্রে কোন নির্বাচনী সরঞ্জাম এখনো এসে পৌছায়নি।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন