আর্কাইভ থেকে বাংলাদেশ

শ্রীলঙ্কায় নদীতে ঝাঁপ দিচ্ছে, এরা ঝাঁপ দেবে বঙ্গোপসাগরে

শ্রীলঙ্কার পরিস্থিতি থেকে এই সরকারের শিক্ষা নিয়ে লাভ হবে না। কারণ, তারা শিক্ষা নিতে জানে না। যদি জানত তাহলে এই ১০ বছরে শিক্ষা নিতে পারত। শ্রীলঙ্কায় নদীতে ঝাঁপিয়ে পড়েছে সব, আওয়ামী লীগ সরকারও বঙ্গোপসাগরে ঝাঁপিয়ে পড়বে। বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ।

আজ মঙ্গলবার (১০ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ।

আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনে ইভিএমের সক্ষমতা নেই সরকারের উল্লেখ মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যা বলার বলে দিয়েছেন, এখানে আমাদের বলার তেমন কিছু আছে বলে মনে হয় না। এই সরকার সচেতনভাবে অত্যন্ত পরিকল্পিতভাবে এই দেশের নির্বাচন ব্যবস্থা, গণতন্ত্রকে ধ্বংস করছে।

এ ছড়াও তিনি  বলেন, আমাদের সবকিছুই আন্দোলনের অংশ, আমরা যা কিছু করছি তাই আন্দোলন। আন্দোলন বলতে আপনারা কী বোঝেন তা জানি না, আমরা যারা আন্দোলন করি তারা বুঝি আন্দোলন মানেই জনগণকে সম্পৃক্ত করা। সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে কর্মসূচি দিয়েছি এটাও আন্দোলনের কর্মসূচি, জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে যে কর্মসূচি দিয়েছি সেটাও আন্দোলনের কর্মসূচি। অস্থির হবেন না, আপনারা যেটা দেখতে চান সেটা খুব শিগগিরই দেখতে পাবেন।

সয়াবিন তেলে বিষয়ে তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আমরা দেড় মাস আন্দোলন করেছি সারা দেশে। আমরা রাজনৈতিক দল আমাদের রাজনীতির মূল্য লক্ষ্য হচ্ছে দেশের রাজনীতিকে ঠিক করা। এটা ঠিক হলে তেলের দামও ঠিক হয়ে যাবে, সরকার পরিবর্তন হলে তেলের দামও ঠিক পর্যায় আসবে।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন