উত্তর আমেরিকা

মাঝ আকাশে উড়ে গেছে বিমানের দরজা

মাঝ আকাশে উড়ে গেছে বিমানের দরজা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে। জরুরি অবতরন করা হয় বিমানটি। ঘটনাটি যুক্তরাষ্ট্রের আলাস্কা এয়ারলাইন্সের একটি বিমানের।

শনিবার (৬ জানুয়ারি) পোর্টল্যান্ড বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়নের পর এ ঘটনা ঘটে।

যাত্রীদের মোবাইলে ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, কেবিনের একটি মাঝের দরজা বিমান থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। ওই সময় দরজা দিয়ে বাইরের সবকিছু দেখা যাচ্ছিল।

বিমান সংস্থা আলাক্সা এয়ারলাইন্স মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) এ ব্যাপারে একটি বিবৃতি দিয়েছে। এতে তারা লিখেছে, পোর্টল্যান্ড থেকে ক্যালিফোর্নিয়ার ওন্টারিওগামী এস১২৮২ বিমান উড্ডয়নের পরপরই আজ সন্ধ্যায় একটি ঘটনার সম্মুখীন হয়। বিমানটি ১৭১ যাত্রী এবং ছয়জন ক্রুসহ নিরাপদে ফের পোর্টল্যান্ড বিমানবন্দরে অবতরণ করে। কী হয়েছিল আমরা সেটি তদন্ত করছি। বিস্তারিত তথ্য জানা গেলে সেটি প্রকাশ করা হবে।

বিমান চলাচল পর্যবেক্ষক সংস্থা ‘ফ্লাইটরাডার২৪’ জানিয়েছে, আলাস্কা এয়ারলাইন্সের এ বিমানটি ১৬ হাজার ফুট উচ্চতায় ওঠে গিয়েছিল। পরে দিক পরিবর্তন করে এটি আবার পোর্টল্যান্ড বিমানবন্দরে ফিরে আসে।

আলাস্কা এয়ারলাইন্সের যে বিমানটির দরজা মাঝ আকাশে উড়ে গেছে সেটি বোয়িং ৭৩৭ ম্যাক্স মডেলের বিমান ছিল। ২০২৩ সালের ১ অক্টোবর আলাক্সা এয়ারলাইন্সের কাছে বিমানটি হস্তান্তর করে বোয়িং। এটি আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহণ শুরু করে গত ১১ নভেম্বর। বিমানটি দিয়ে মাত্র ১৪৫টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে ফ্লাইটরাডার২৪।

🚨#BREAKING: Alaska Airlines Forced to Make an Emergency Landing After Large Aircraft Window Blows Out Mid-Air ⁰⁰📌#Portland | #Oregon
⁰A Forced emergency landing was made of Alaska Airlines Flight 1282 at Portland International Airport on Friday night. The flight, traveling… pic.twitter.com/nt0FwmPALE

— R A W S A L E R T S (@rawsalerts) January 6, 2024

এ সম্পর্কিত আরও পড়ুন