আওয়ামী লীগ

বিএনপিকে নিয়ে ইসিতে আ.লীগের অভিযোগ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়া বিএনপির বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) গেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। শনিবার (৬ জানুয়ারি) ৬ সদস্যের একটি প্রতিনিধি দল আগারগাঁও নির্বাচন কমিশনে গিয়ে এ অভিযোগ জানায়।

বিএনপি'র আগুন সন্ত্রাস ও চলমান নাশকতার প্রতিবাদ জানাতে প্রতিনিধিদলটি নির্বাচন কমিশনে গিয়েছেন। বলেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

প্রতিনিধি দলটিতে তিনি ছাড়াও আছেন আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ আরও অনেকে।

ইসিতে-আ.লীগের-অভিযোগ

অভিযোগ দেয়ার পর নির্বাচন কমিশন থেকে সাংবাদিকদের বিপ্লব বড়ুয়া বলেন, যারা ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চায় তাদেরকে ভয়-ভীতি দেখানোর উদ্দেশে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কাউকে বাধা দেয়া যাবে না। কারণ ভোটাধিকার হলো একজন নাগরিকের সাংবিধানিক অধিকার। এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ জানাতে আমারা এসেছিলাম।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, ‘বাংলাদেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেওয়ার ক্ষমতা কারও নেই। আমরা নির্বাচন কমিশনকে এ বিষয়ে অভিযোগ জানিয়েছি। দেশবাসীকে বলব ষড়যন্ত্র ভয়ভীতি উপেক্ষা করে যে গণতন্ত্রের উৎসব হবে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে উৎসবের পরিবেশ বিরাজ করবে সেখানে সাধারণ জনগণ ভোটকেন্দ্রে আসবে এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।’

বিপ্লব বড়ুয়া বলেন, নির্বাচনকে কেন্দ্র করে মানুষদের মধ্যে একটি আগ্রহ উৎসবের আমেজ বিরাজ করছে। যে কারণে সংখ্যাগরিষ্ঠ ভোটাররা উৎসাহ আগ্রহ নিয়েই তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন